• ঢাকা
  • সোমবার, ৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২২ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

টেকনাফে মুক্তিপণে ফিরেছেন অপহৃত ৩ কৃষক 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১১ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:০৮ এএম
টেকনাফে
মুক্তিপণে ফিরেছেন অপহৃত ৩ কৃষক 

জাফর আলম, কক্সবাজার : কক্সবাজারের টেকনাফ থেকে অপহৃত চার কৃষকের মধ্যে তিনজন ৬ লাখ টাকা মুক্তিপণ দিয়ে ছাড়া পেয়েছেন। তবে আব্দুল সালাম নামের আরেক কৃষক ডাকাতদের পরিচয় জেনে যাওয়ায় তাকে মুক্তি দেয়নি বলে জানিয়েছেন মুক্তিপণ দিয়ে ফিরে আসা ৩ কৃষক।

মঙ্গলবার (১০ জানুয়ারি) সন্ধ্যা ৬টার দিকে তারা ফিরে আসেন।অপহৃতরা হলেন, টেকনাফের হ্নীলা ইউনিয়নের লেচুয়াপ্রাং এলাকার আবুল হোসেনের ছেলে আব্দুল সালাম, গুরা মিয়ার ছেলে আব্দুর রহমান এবং রাজা মিয়ার ছেলে মুহিব উল্লাহ ও আব্দুল হাকিম।হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মোহাম্মদ আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত রোববার (৮ জানুয়ারি) সকালে লেচুয়াপ্রাং এলাকায় ধানখেত পাহারা দিচ্ছিলেন অপহৃত ৪ কৃষক। হঠাৎ অস্ত্রের মুখে তাদের অপহরণ করেন কয়েকজন দুর্বৃত্ত। পরে তাদের পাহাড়ি এলাকায় নিয়ে গিয়ে তাদের ওপর নির্যাতন করা হয়। এসময় দুর্বৃত্তরা অপহৃতদের স্বজনদের কল দিয়ে ২৫ লাখ টাকা দাবি করেন। পরে ৬ লাখ টাকা দিয়ে ৩ জন মুক্তি পেলেও আবুল হোসেনের ছেলে আব্দুল সালামকে মুক্তি দেয়নি দুর্বৃত্তরা।আব্দুল সালামের স্বজনরা জানান, দুর্বৃত্তদের চিনে ফেলায় তাকে ছাড়েনি। তার জন্যও মুক্তিপণ দেওয়া হয়েছে বলে জানান তার পরিবারের সদস্যরা।

এ বিষয়ে টেকনাফ মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হালিম বলেন, অপহৃতদের মধ্যে ৩ জন ফিরেছে বলে শুনেছি। আমরা ঘটনাস্থলে যাচ্ছি। আপাতত কিছু বলা যাচ্ছে না।প্রসঙ্গত, রোববার হ্নীলা ইউনিয়নের লেচুয়াপ্রাং এলাকার ধানখেত থেকে চার কৃষককে রোহিঙ্গা সন্ত্রাসীরা অপহরণ করে বলে অভিযোগ পরিবারের। এ নিয়ে গত ৪ মাসে টেকনাফে ৩১ জনকে অপহরণের ঘটনা ঘটেছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image