• ঢাকা
  • শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জেএমবি সদস্য গৌরীপুরের গোলাপ ১৮ বছর পর গ্রেফতার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১০ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:২১ পিএম
১৮ বছর পর গ্রেফতার
জেএমবি সদস্য গৌরীপুরের গোলাপ

শফিকুল ইসলাম মিন্টু, গৌরীপুর (ময়মনসিংহ) সংবাদদাতা: ময়মনসিংহে সিরিজ বোমা হামলা মামলার আসামি নিষিদ্ধ জামা'আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সদস্য আজিজুল হক গোলাপকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৪। গত সোমবার ভালুকা বাজার থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গোলাপ গৌরীপুর উপজেলার মাওহা ইউনিয়নের তাতিরপায়া গ্রামের মৃত রুস্তম আলী মাস্টারের ছেলে। সে দীর্ঘ ১৮বছর আত্মগোপনে ছিল। মঙ্গলবার আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়। র‌্যাব-১৪ অধিনায়ক মহিবুল ইসলাম খান সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

২০০৫ সালের সিরিজ বোমা হামলার পর থেকে সে দেশের বিভিন্ন স্থানে পালিয়ে ছিল। সর্বশেষ একটি ফ্যাশন হাউসের সিনিয়র ম্যানেজার কর্মরত ছিল।

র‌্যাব কর্মকর্তা জানান, ২০০৫ সালের ১৭ আগস্ট সকাল ১১টা থেকে সাড়ে ১১টার মধ্যে দেশের ৬৩ জেলার প্রেস ক্লাবসহ গুরুত্বপূর্ণ স্থাপনায় একযোগে বোমা হামলা চালায় জেএমবি। প্রায় ৫০০ বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। এই হামলায় নিহত হয় ২জন ও আহত হয় দুই শতাধিক।

সারাদেশের মতো সেদিন ময়মনসিংহ শহরের কোর্ট ভবন, চরপাড়া মোড়, গাঙ্গিনার পাড় সিটি প্রেস ক্লাব, পাটগুদাম চায়না ব্রিজের মোড়, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় সহ বিভিন্ন স্থানে বিস্ফোরণ ঘটে। এ ঘটনায় পুলিশ কোতোয়ালি থানায় মামলা দায়ের করে। তদন্ত শেষে ২০০৬ সালের ১১ সেপ্টেম্বর গোলাপসহ ১১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা।

র‌্যাব কর্মকর্তা জানান, গোলাপ গ্রেপ্তার এড়াতে মোবাইল ফোনে কারও সঙ্গে কথা বলত না। বিভিন্ন অ্যাপ ব্যবহার করে যোগাযোগ রক্ষা করে চলছিল। সে নিজের নাম-পরিচয় ঠিক রেখেই চাকরি করছিল।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image