• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ক্রোম ব্রাউজারে নতুন যে সুবিধা পাওয়া যাবে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২২ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৬:৪৩ পিএম
তথ্য সংগ্রহ করবে না ওয়েবসাইট
অ্যান্ড্রয়েডের কার্যকারিতা পরখ করছে

নিউজ ডেস্ক:  অনলাইনে তথ্য খোঁজা বা কোনো ওয়েবসাইটে প্রবেশ করলে ব্যবহারকারীদের অবস্থান, সার্চ ইতিহাসসহ বিভিন্ন তথ্য সংগ্রহ করে ব্রাউজারসহ বিভিন্ন ওয়েবসাইট। আর তাই ক্রোম ব্রাউজার ব্যবহারকারীদের অনেকে ইনকগনিটো বা প্রাইভেট মোড চালু করে অনলাইনে তথ্য খোঁজ করেন। এই সুবিধা চালু থাকলে সার্চ ইতিহাস, কুকিজ ও ডাউনলোডের কোনো তথ্য সংগ্রহ করে না ব্রাউজার।

শুধু তা-ই নয়, এর মাধ্যমে তথ্য সংগ্রহ করা ওয়েবসাইট থেকেও নিজেকে লুকিয়ে রাখা সম্ভব। তবে ইনকগনিটো মোড চালু থাকলে কোনো ওয়েবসাইটের স্ক্রিনশট নেওয়া যায় না। ফলে প্রয়োজনের সময় বেশ সমস্যা হয়। আর তাই এবার ইনকগনিটো মোড চালু থাকা অবস্থায় স্ক্রিনশট নেওয়ার সুযোগ চালু করতে যাচ্ছে গুগল।

নতুন এ সুবিধা চালু হলে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চলা যেকোনো ফোনে ইনকগনিটো মোড চালু থাকা অবস্থায় ওয়েবসাইটের পর্দার ছবি তোলা যাবে। শুধু তা–ই নয়, পর্দার ছবি তোলা হলেও ব্যবহারকারীর তথ্য সংগ্রহ করবে না ওয়েবসাইট। এরই মধ্যে ক্রোম ব্রাউজারের ইনকগনিটো মোডে এ সুবিধার কার্যকারিতা পরখ করছে গুগল।

জানা গেছে, ক্রোম ব্রাউজারের ইনকগনিটো মোড ব্যবহারকারীরা ওয়েবসাইটের স্ক্রিনশট নিতে গেলে ‘ক্যানারি ফ্ল্যাগ’ নামের একটি অপশন দেখতে পারবেন। অপশনটি চালু করলে ইনকগনিটো মোডে থাকা অবস্থায় যেকোনো ওয়েবসাইটের স্ক্রিনশট নেওয়া যাবে। ক্রোম ব্রাউজারের হালনাগাদ সংস্করণে শিগগিরই এ সুবিধা যুক্ত করা হতে পারে।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image