• ঢাকা
  • বুধবার, ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০১ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

নেতৃত্বে বড় পরিবর্তন হচ্ছেনা,সাধারণ সম্পাদক পদপ্রার্থী ১০: কাদের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২২ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:২৩ পিএম
সাধারণ, সম্পাদক,প্রার্থী
বৃহস্পতিবার দুপুরে সম্মেলনস্থলে পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন কাদের

মোহাম্মদ রুবেল

আওয়ামী লীগের নেতৃত্বে বড় কোনো পরিবর্তনের সম্ভাবনা নেই বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

দলটির সাধারণ সম্পাদক পদ পেতে এবার ১০ জন আগ্রহী বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, আগামী নির্বাচনের জন্য আমরা প্রস্তুত, আমরা প্রস্তুত।আগামী সরকার পরিচালনার জন্য আমরা প্রস্তুত ঐক্যবদ্ধ সুশৃঙ্খল এটাই আমাদের বার্তা।

বৃহস্পতিবার দুপুরে সম্মেলনস্থলে পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন,সভাপতি আমাদের অপরিহার্য।আমাদের যিনি সভাপতি আছেন তিনি আমাদের ঐক্যের প্রতীক। তিনি এখানে অপরিহার্য।কাউন্সিলরদের একজনকে খুঁজে পাওয়া যাবে না যে তাকে সমর্থন করে না। কাজেই এ নিয়ে কোনো প্রশ্ন নেই। জেনারেল সেক্রেটারি পদে প্রার্থী অনেকেরই ইচ্ছা থাকতে পারে। এটি গণতান্ত্রিক দল। আমার জানা মতে,দলের সাধারণ সম্পাদক পদ পেতে এবার ১০ জন আগ্রহী।তাদের কে হবেন সেটা নেত্রীর সিদ্ধান্ত এবং কাউন্সিলরদের মতামত সবকিছুর প্রতিফলন ঘটবে দ্বিতীয় অধিবেশনে।

এ সিনিয়র নেতা বলেন, আমরা আগেই বলেছি এবারের যে সম্মেলন যে কমিটি হবে এখানে তেমন একটা পরিবর্তন হওয়া সম্ভব কম। আমরা পরবর্তী সম্মেলন নির্বাচনের পর সে রকম চিন্তাভাবনা আছে। আপাতত আমরা বড় ধরনের কোনো পরিবর্তন ব্যাপারে ভাবছি না। তবে কাউন্সিলরদের অভিমতের উপর সবকিছু নির্ভর করবে। আমি এই মুহূর্তে কোন কিছু প্রেডিক্ট করতে চাই না।

বিতর্কিতদের বিষয়ে আওয়ামী লীগ কী ভাবছে জানতে চাইলে সেতুমন্ত্রী বলেন, এবারের নির্বাহী কমিটি অত্যন্ত সক্রিয়। আমার জানামতে এখানে কোভিডের মধ্যেও কাজ করতে দেখেছি।নেত্রীর ওপরে নির্ভর করে যদি থাকে (অভিযোগ)। আমরা কেউ পারফেক্ট মানুষ না। ভুল ত্রুটি নিয়েই মানুষ। নতুন নেতা খুঁজতে গেলে অনেক কিছু চিন্তা-ভাবনা করতে হবে। বিতর্কিতদের বিষয় আমাদের চিন্তা ভাবনা আছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আইসিটির প্রতিষ্ঠা সজীব ওয়াজেদ জয়ের সহযোগিতায় ডিজিটাল বাংলাদেশ আমরা নির্মাণ করেছি। এখন আমাদের লক্ষ্য হচ্ছে স্মার্ট বাংলাদেশ। ২০৪১ পর্যন্ত আমরা উন্নত, সমৃদ্ধ বাংলাদেশ, স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার আমাদের লক্ষ্য। দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে আমরা এগিয়ে যাব এবং এবারকার সম্মেলন এটা হবে এইটা একটা চ্যালেঞ্জিং টাইমস।

কাদের বলেন, বিশ্বব্যাপী যুদ্ধ এবং নিষেধাজ্ঞার প্রক্রিয়ায় আমরা সংকটে আছি। এই সংকটকে সম্ভাবনা রূপ দিতে আমরা এই সম্মেলনে স্মরণকালের সর্ববৃহৎ উপস্থিতি থাকবে। সুশৃঙ্খল, সুসংগঠিত উপস্থিতির মাধ্যমে আমরা স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ আছি। আমরা আগামী নির্বাচনে মুক্তিযুদ্ধের চেতনায় আমরা এদেশকে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তুলতে আমরা জাতির কাছে অঙ্গীকার রেখেছি, আমরা অঙ্গীকারাবদ্ধ এবং সেই লক্ষ্যে আমরা কাজ করে যাব।

ঢাকানিউজ২৪.কম / এমআর

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image