• ঢাকা
  • বুধবার, ২০ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ০৫ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণের বিশেষ প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করলেন আলী আজম


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১১ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৯:৩০ পিএম
ঢাকা বিভাগীয় কমিশনার, জনপ্রশাসন মন্ত্রণালয়, সচিবালয়
ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়-এর সম্মেলন কক্ষে রবিবার মোবাইল কোর্ট পরিচালনা কোর্স

মো. নজরুল ইসলাম, ময়মনসিংহ:  মাঠ পর্যায়ে সুষ্ঠুভাবে আইন প্রয়োগের মাধ্যমে জনগণকে আরো স্বস্তি দেয়ার লক্ষ্যে মোবাইল কোর্ট পরিচালনা সংক্রান্ত এক্সিকিউটিভ  ম্যাজিস্ট্রেটগণের সপ্তাহব্যাপী বিশেষ প্রশিক্ষণ কোর্স শুরু হয়েছে। বিশেষ এই প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে. এম. আলী আজম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমান।

বিসিএস প্রশাসন একাডেমির সার্বিক তত্ত্বাবধানে রাজধানীর শাহবাগে ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়-এর সম্মেলন কক্ষে রবিবার ( ১১ সেপ্টেম্বর) মোবাইল কোর্ট পরিচালনা সংক্রান্ত এক সপ্তাহব্যাপী বিশেষ প্রশিক্ষণ কোর্সে ঢাকা বিভাগের ১৩টি জেলার এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ অংশগ্রহণ করেন।

ঢাকা বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমান জানান, জনস্বার্থে, আইন শৃঙ্খলা রক্ষা এবং অপরাধ প্রতিরোধ কার্যক্রমকে কার্যকর ও অধিকতর দক্ষতার সহিত সম্পাদন করার জন্য এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটকে কতিপয় অপরাধ তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে আমলে গ্রহণ করে দÐ আরোপের সীমিত ক্ষমতা অর্পণ করে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এই মোবাইল কোর্ট যাতে আরো দক্ষতার সাথে সম্পাদন করা যায় তার জন্যেই এই প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে।
 

ঢাকানিউজ২৪.কম / নজরুল

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image