• ঢাকা
  • শনিবার, ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রাবির ‘বি’ ইউনিটের ফল প্রকাশ 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৩ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ০১:২৬ পিএম
রাবির ‘বি’ ইউনিটের ফল প্রকাশ 
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি)

নিউজ ডেস্ক : ২০২৩-২৪ শিক্ষাবর্ষের রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ‘বি’ ইউনিটের ফল প্রকাশিত হয়েছে। ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত এ ইউনিটে বাণিজ্য, বিজ্ঞান ও মানবিক শাখায় যথাক্রমে ৪৫ দশমিক ৩ শতাংশ, ১১ দশমিক ৫ শতাংশ এবং ১৬ দশমিক ৭ শতাংশ পরীক্ষার্থী পাশ করেছেন।

বুধবার (১২ মার্চ) সকাল পৌনে ১১টায় বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারে ফলাফল প্রকাশ করেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। ভর্তিচ্ছুরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (https://admission.ru.ac.bd) থেকে ফল দেখতে পারবেন।

প্রকাশিত ফলাফল অনুযায়ী, এই ইউনিটের ভর্তি পরীক্ষায় বাণিজ্য শাখায় মোট আবেদন করেছেন ১৫ হাজার ৬২৫ জন। পরীক্ষায় উপস্থিত ছিলেন ১৪ হাজার ৩৬১ জন, পাস করেছেন সাত হাজার ৭৭ জন শিক্ষার্থী। 

‘বি’ ইউনিটের বিজ্ঞান শাখায় মোট আবেদনকারী ১১ হাজার ৩৯২ জনের মধ্যে পরীক্ষায় অংশ নেন ৯ হাজার ৫২০ পরীক্ষার্থী। তাদের মধ্যে পাশ করেছেন এক হাজার ৩০০ জন। অকৃতকার্য হয়েছেন আট হাজার ১৮৯ জন। ওএমআর বাতিল হয়েছে ২৮ পরীক্ষার্থীর। এই শাখায় পাসের হার ১১ দশমিক ৫ শতাংশ। প্রথম স্থান অর্জনকারীর নম্বর ৭২।

এই ইউনিটের মানবিক শাখায় মোট আবেদন করেন ৭ হাজার ৫২৪ জন। তাদের মধ্যে পরীক্ষায় উপস্থিত ছিলেন সাত হাজার ১৭ জন, পাস করেছেন এক হাজার ২৫৭ জন, ওএমআর বাতিল হয়েছে ১৭ পরীক্ষার্থীর। পাসের হার ১৬ দশমিক ৭ শতাংশ। প্রথম স্থান অর্জনকারী শিক্ষার্থীর নম্বর ৭৬ দশমিক ৫।
 
গত ৭ মার্চ ‘বি’ ইউনিটভুক্ত ব্যবসায় শিক্ষা অনুষদের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ শিক্ষাবর্ষে ‘বি’ ইউনিটে আসন রয়েছে ৫১৫টি। এই ইউনিটে ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট ও ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ৬টি বিভাগ আছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image