• ঢাকা
  • রবিবার, ২৬ অগ্রহায়ণ ১৪৩০ বঙ্গাব্দ; ১০ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

দেওয়ানগঞ্জে ২২ দিনে ২৬ জেলে আটক, ১১ লক্ষ মিটার জাল জব্দ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ০৪ নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৩৬ এএম
দেওয়ানগঞ্জে ২২ দিনে ২৬ জেলে আটক, ১১ লক্ষ মিটার জাল জব্দ
বাহাদুরাবাদ নৌ-থানা

জামালপুর প্রতিনিধিঃ চলতি বছর গত ১২ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত মোট ২২ দিন ইলিশের প্রধান প্রজনন মৌসুম হিসাবে ইলিশ ধরা, আহরণ, পরিবহন, মজুদ, বাজারজাতকরণ ও ক্রয়-বিক্রয় নিষেধ ছিলো।

আইন অমান্য করে নদীতে জাল ফেলেছে কতিপয় জেলেরা। এসময় জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার বাহাদুরাবাদ নৌ-থানা পুলিশ অভিযান চালিয়ে ২২ দিনে ২৬ জন জেলেকে আটক করেছে এবং ১১ লক্ষ মিটার জাল জব্দ করেছে।

দেওয়ানগঞ্জের বাহাদুরাবাদ নৌ-থানার দায়িত্বরত সীমানা পার্শ্ববর্তী ইসলামপুর ও মাদারগঞ্জ উপজেলার ব্রহ্মপুত্র যমুনা নদীর শেষ সীমানা পর্যন্ত। যা ইলিশ রক্ষায় প্রতিদিনই তিন উপজেলার নদ-নদীতে নৌ-থানা পুলিশ অভিযান চালায়। ২২ দিনে ২৬ জন জেলে আটক হয়েছে এবং এর মধ্যে ৪ মামলায় ৯ জন আসামী । ৫টি মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে ১৭ জনকে অর্থদন্ড দেওয়া হয়েছে এবং জাল জব্দ হয় ১১ লক্ষ মিটার । যার আনুমনিক মূল্য ৩ কোটি ৩০ লাখ টাকা। নৌকা আটক হয়েছে ১০টি।

বাহাদুরাবাদ নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ফজলুল হক মল্লিক বলেন, ইলিশ সংরক্ষণে সর্বোচ্চ টহল ব্যাবস্থা রেখেছিলাম। জব্দকৃত জালগুলো পুড়িয়ে ফেলা হয়েছে। জালের সাথে পাওয়া ইলিশগুলো স্থানীয় গরিব দুঃখী মানুষের মাঝে বিলানো হয়েছে । 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image