• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ৩০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

লালমনিরহাটে ঝড়ে লন্ডভন্ড বসতবাড়ি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৫ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:১০ পিএম
লালমনিরহাটে
ঝড়ে লন্ডভন্ড বসতবাড়ি

নুরনবী সরকার, লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলাসহ বিভিন্ন জায়গায় দু'দফা ঝড়ে প্রায় ১ হাজার বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। উড়ে গেছে টিনের ঘর-চালা। 

কিছু জায়গায় শতবর্ষী গাছসহ গাছপালা ভেঙে পড়ায় রাস্তায় চলাচল ব্যাহত হচ্ছে। এছাড়া বিদ্যুতের খুঁটিসহ তার ছিড়ে যাওয়ায় বিদ্যুতহীন রয়েছে এলাকাগুলো। গরু-ছাগল, হাঁস মুরগিসহ পোষা প্রাণীর ক্ষতি হয়েছে।

বুধবার (১৪ জুন) দিবাগত রাতে জেলার ওপর দিয়ে দুই দফায় বয়ে যাওয়া ঝড়ে জেলার হাতীবান্ধা, আদিতমারী ও কালীগঞ্জ  উপজেলার গাছপালা ভেঙে ঘরবাড়ি ও রাস্তায় পড়ে গেছে। উড়ে গেছে টিনের চালাসহ ঘরবাড়ির বিভিন্ন অংশ। অনেকেরই গরু, ছাগল, হাঁস, মুরগি, কবুতর হতাহত হয়েছে। বুড়িমারী- লালমনিরহাট মহাসড়কে বড় গাছ ভেঙে পড়ায় ব্যাহত ছিল সড়ক যোগাযোগ। ছোট গাছপালা ভেঙে পড়ায় এখনো চলাচল বিঘ্নিত হচ্ছে বিভিন্ন এলাকায়।

বেশ কিছু পরিবারের বসতঘর উড়ে যাওয়ায় অন্যের বাড়িতে ছেলেমেয়েসহ আশ্রয় নিতে হয়েছে। বিভিন্ন স্থানে ক্ষতিগ্রস্ত হয়েছে বিদ্যুৎয়ের সংযোগ। ফলে হাতীবান্ধা উপজেলাসহ অনেক এলাকা বারো ঘণ্টা ধরে বিদ্যুৎহীন রয়েছে। বিদ্যুৎ বিভাগ খুটিসহ তার ঠিক করে সংযোগ দিতে কাজ করছে।

লালমনিরহাট জেলা প্রশাসক মোহাম্মদ উল্লাহ্ বলেন, সংশ্লিষ্ট উপজেলাগুলোকে জনপ্রতিনিধির মাধ্যমে ক্ষতিগ্রস্তদের তালিকা করতে বলা হয়েছে। বরাদ্দ পেলে সহায়তা করা হবে।

 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image