• ঢাকা
  • বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ময়মনসিংহে প্রতীক পেয়েই প্রার্থীদের প্রচারণায় মুখরিত নগরী 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৩ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৯:৪৫ পিএম
ময়মনসিংহে প্রতীক পেয়েই প্রার্থীদের প্রচারণায় মুখরিত নগরী 
উৎসব মুখর পরিবেশে ময়মনসিংহ সিটি করপোরেশন

মোঃ নজরুল ইসলাম, ময়মনসিংহ : কর্মী-সমর্থকদের বিপুল উৎসাহ উদ্দীপনা ও উৎসব মুখর পরিবেশে ময়মনসিংহ সিটি করপোরেশনের ( মসিক) নির্বাচনে প্রতিদ্বন্ধী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ সম্পন্ন হয়েছে। প্রতীক পেয়ে  মিছিল শোভাযাত্রার মাধ্যমে স্লোগানে স্লোগানে মুখরিত করে তুলে টাউন চত্বর।  এরপর মোটরসাইকেল শোভাযাত্রা ও মিছিল নিয়ে প্রার্থী ও সমর্থকরা নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ভোটারদের জানান দেয় নিজেদের প্রতীক সম্পর্কে। ৩৩টি ওয়ার্ডে প্রত্যেক প্রার্থী প্রতীক পাওয়ার পর মিছিল নিয়ে বের হয় কর্মী সমর্থকরা।  গোটা নগরী যেন নগরী মিছিলের নগরীতে পরিণত হয়। অনেক প্রার্থীর মাইকে প্রচারও শুরু হয়।  

ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচনের রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন অফিসার মুহাম্মদ বেলায়েত হোসেন চৌধুরী জানান, মেয়র পদে প্রতিদ্বন্ধী প্রার্থীরা হলেন   সদ্য সাবেক মসিক মেয়র ও মহানগর আওয়ামী লীগ সভাপতি  মোঃ ইকরামুল হক টিটু (টেবিল ঘড়ি) প্রতীক পেয়েছেন, জেলা আওয়ামী লীগ সভাপতি এহতেশামুল আলম (ঘোড়া), জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সাদেকুল হক খান  মিল্কি টজু (হাতি) জাতীয় পার্টির মোঃ শহিদুল ইসলাম  (লাঙ্গল) ও কেন্দ্রীয় কৃষকলীগের সাবেক সদস্য  মোঃ রেজাউল হক (হরিণ)। 
ইকরামুল হক টিটু ও সাদেকুল হক খান  মিল্কি টজু দুজন প্রার্থীই (হাতি) প্রতীক দাবি করলে রিটার্নিং অফিসার দুজনের মধ্যে  সমঝোতার আহব্বান জানালে  ইকরামুল হক টিটু বলেন, 'যেহেতু  বড় ভাই টজু মিল্কী হাতী প্রতীক চেয়েছেন, তাই বড় ভাইয়ের প্রতি সম্মান জানিয়ে আমি( টিটু)  হাতি প্রতীক প্রত্যাহার করে নিলাম, সেই সাথে টেবিল ঘড়ি যেহেতু কেউ চাইনি, তাই টেবিল ঘড়ি প্রতীক দেওয়ার জন্য আমি অনুরোধ করছি।'
এরপর রিটার্নিং কর্মকর্তা  ইকরামুল হক টিটুকে টেবিল ঘড়ি প্রতীক প্রদান করেন। সঙ্গে সঙ্গেই মুহুর্মুহু করতালিতে টাউন হল অডিটোরিয়াম প্রকম্পিত করে তুলে  টিটুর সমর্থকরা।  

এরপর ১১টি সংরক্ষিত মহিলা আসনে ৬৯ জন প্রার্থীর মাঝে বরাদ্দ দেয়া হয়। নগরীর ৩৩টি সাধারণ ওয়ার্ড এর ১৪৮ জন কাউন্সিলর প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে । 
শুধুমাত্র ১১ নং ওয়ার্ডে ফরহাদ হোসেন একমাত্র কাউন্সিলর প্রার্থী থাকায় ওই ওয়ার্ডে প্রতীক বরাদ্দ দেয়ার প্রয়োজন পড়েনি। বিনা প্রতিদ্বন্দ্বিতায়  ফরহাদ আলমকে নির্বাচিত ঘোষণা করেছে রিটার্নিং অফিসার। 

রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারগণ ময়মনসিংহ নগরীর টাউন হলে এডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে শুক্রবার সকাল সাড়ে নয়টা থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে প্রতীক  বরাদ্দ শুরু করেন এবং তা বিকাল নাগাদ সমাপ্ত হয়। 

ময়মনসিংহ সিটি নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৩৬ হাজার ৪৯০ জন। এর মধ্যে ১ লাখ ৬৩ হাজার ৮৭১ পুরুষ, ১ লাখ ৭২ হাজার ৬১০ নারী ও তৃতীয় লিঙ্গের ভোটার ৯ জন। তারা আগামী ৯ মার্চ ইভিএমে ১২৮ কেন্দ্রে ভোট দেবেন। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image