• ঢাকা
  • বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৮ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

উখিয়ায় ৩টি অবৈধ করাতকল উচ্ছেদ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৭ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৪৪ পিএম
উখিয়ায় বনবিভাগ ও প্রশাসনের যৌথ অভিযানে
৩টি অবৈধ করাতকল উচ্ছেদ

জাফর আলম, কক্সবাজার: কক্সবাজার দক্ষিণ বনবিভাগের আওতাধীন হোয়াইক্যং রেঞ্জ এবং উখিয়া উপজেলা প্রশাসনের যৌথ অভিযানের মাধ্যমে উখিয়া জালিয়াপালং ইউনিয়নের মনখালী এলাকা থেকে ৩টি অবৈধ করাত কল উচ্ছেদ করা হয়েছে।

এসময় বিপুল পরিমাণ অবৈধ কাঠ জব্দ করা হয়। মঙ্গলবার (১৬ মে) বিকেল ৩ টার  দিকে উখিয়া সহকারী কমিশনার ভূমি সালেহ আহমেদের নেতৃত্বে উখিয়া থানা পুলিশ, রেঞ্জ কর্মকর্তা ও বিট কর্মকর্তা হেডম্যানসহ প্রায় ১৫ থেকে ২০ জনের টিম সদস্যদের সহযোগিতায় যৌথ অভিযানে ৩ টি অবৈধ করাতকল উচ্ছেদ করা হয়। এসময় অবৈধ করাতকলের যাবতীয় যন্ত্রপাতি বডি ও অন্যান্য মালামাল জব্দ করে রেঞ্জ হেফাজতে নিয়ে আসা হয়। ম

নখালী বিট কর্মকর্তা শিমুল কান্তি নাথ বলেন, নিয়মিত অভিযানের অংশ হিসেবে কক্সবাজার দক্ষিণ বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ সারওয়ার আলমের সার্বিক দিক নির্দেশনায় উপজেলা প্রশাসনের সহযোগিতায়  জালিয়াপালং ইউনিয়নের মনখালী ও ছেপটখালী থেকে ৩ টি অবৈধ করাতকল উচ্ছেদ করা হয়। করাতকল উচ্ছেদ করে সরঞ্জামাদি জব্দ করে রেঞ্জ হেফাজতে নিয়ে আসা হয়েছে।অভিযানে হোয়াইক্যং রেঞ্জ কর্মকর্তা মিনার চৌধুরী, উখিয়া সদর রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল, চোয়াংখালী বিট কর্মকর্তা শামীম, মনখালী বিট কর্মকর্তা শিমুল কান্তি নাথসহ সকল বিটের স্টাফ গন উপস্থিত ছিলেন।

হোয়াইক্যং রেঞ্জ কর্মকর্তা মিনার চৌধুরী বলেন, মনখালী এলাকায় অবৈধ করাতকল স্থাপনের খবর পেয়ে উপজেলা প্রশাসনের সহযোগিতায় ৩ টি অবৈধ করাতকল উচ্ছেদ করা হয়েছে।অবৈধ করাতকল স্থাপন করে বন উজাড় করলে যতো বড় প্রভাবশালী হোক না কেন তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।বনজসম্পদ রক্ষা, সরকারি বনভূমি উদ্ধার, সুরক্ষা সহ সামগ্রিক কার্যাবলি বাস্তবায়নে আমরা সজাগও সতর্ক রয়েছি।বন অপরাধ দমনে তথ্য দিয়ে সহযোগিতা করার আহ্বান জানান তিনি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image