• ঢাকা
  • রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিশ্বকাপ বাছাইপর্ব ম্যাচগুলো হবে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ : মেসি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:০৯ পিএম
বিশ্বকাপ বাছাইপর্ব ম্যাচগুলো হবে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ
আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি

নিউজ ডেস্ক : বিশ্বকাপের বাছাইপর্বের গ্রুপে কঠিন প্রতিদ্বন্দ্বিতা হবে, ইকুয়েডরের বিপক্ষে ম্যাচের পর এমনটা জানিয়েছেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। 

২০২২ বিশ্বকাপ ট্রফিটা ধরে রাখার মিশন শুরু করেছে আর্জেন্টিনা। লিওনেল মেসির ফ্রি কিক থেকে গোল পেয়েছে আলবিসেলেস্তেরা। তার করা একমাত্র গোলে জয় দিয়ে ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্ব শুরু হলো বিশ্বচ্যাম্পিয়নদের। ঘরের মাঠে হলেও লড়াইটা একেবারে সহজ ছিল না। তাইতো মূলপর্বে কোয়ালিফাই করাটা কত কঠিন হবে মনে করিয়ে দিলেন অধিনায়ক।

লিওনেল মেসি রূপকথার এক চরিত্র। যার বাঁ পায়ের জাদু শুধু মুগ্ধতা ছড়ায়। ক্যারিয়ারের একেবারে শেষ পর্যায়ে এসেও মেসিবন্দনা বিশ্বজুড়ে। কাতার বিশ্বকাপে সোনালি ট্রফির ছোঁয়ায় পেয়েছেন যেন অমরত্ব! ফুটবল যেমন তাকে দিয়েছে, তেমন ফুটবলকেও তিনি দিয়ে যাচ্ছেন দুহাত ভরে।

আর্জেন্টিনার অধিনায়ক মেসি বলেন, 'প্রীতি ম্যাচে আমরা মুখোমুখি হয়েছিলাম। তবে এদিন আমরা খেলেছি পয়েন্টের জন্য। এ গ্রুপে স্বস্তিতে থাকার সুযোগ নেই। এখানে প্রতিটি ম্যাচে লড়াই করে জিততে হবে। আমরা যদি পিছনে পড়ে যাই, সেটা অনেক বড় চমক হবে। মূলপর্বে কোয়ালিফাই করতে হলে আমাদের সেরা ফুটবল খেলতে হবে।'

ইন্টার মায়ামি থেকে এসেই দলের সঙ্গে অনুশীলনে যোগ দিয়েছিলেন মেসি। ইকুয়েডরের বিপক্ষে ম্যাচে অবশ্য পুরোটা সময় খেলেননি। নির্ধারিত সময়ের ৩ মিনিট আগেই মাঠ ছেড়েছেন। কিছুটা ক্লান্তি থেকেই উঠে গেছেন বলে জানিয়েছেন মেসি।

লিওনেল মেসি বলেন, এটা হতেই পারে। এমন অনেক ম্যাচেই আমি উঠে গেছি। এ ম্যাচে কঠোর লড়াই হচ্ছিল। শারীরিক অনেক প্রেসার দিচ্ছিলো ইকুয়েডরের খেলোয়াড়রা। কিছুটা ক্লান্তিও লাগছিল। তাই পুরো সময় না খেলে উঠে গেছি। তবে আমি পুরোপুরি ফিট আছি।

লিওনেল মেসি স্যাচের ৭৮ মিনিটে দলের একমাত্র গোলটি করেন। তার গোলে জয় পেয়েছে দল। এ গোলের সঙ্গে আন্তর্জাতিক ক্যারিয়ারের ১০৪তম গোলের দেখা পেয়েছেন সর্বকালের সেরা এ ফুটবলার। একই সঙ্গে স্পর্শ করেছেন বিশ্বকাপ বাছাইপর্বের ইতিহাসে লুইস সুয়ারেজের সর্বোচ্চ ২৯ গোলের রেকর্ড।

বিশ্বকাপ বাছাইপর্বে পরবর্তী ম্যাচে বলিভিয়ার বিপক্ষেও জয়ের ধারা বজায় রাখতে চায় আলবিসেলেস্তেরা।

মেসি বলেন, 'সে বিশ্বকাপ কোয়ালিফায়ার্সে সর্বকালের সেরা স্কোরার। এটা আমাদের জন্য দারুণ একটা মুহূর্ত। সুয়ারেজ আমার ভালো বন্ধু। দুজন এ রেকর্ড ভাগাভাগি করছি, যেটা সত্যি আনন্দের ব্যাপার।'
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image