• ঢাকা
  • বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২২ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

২০২৭ বিশ্বকাপ ক্রিকেট ভেন্যু নিশ্চিত হলো


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১২ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৬:৪৮ এএম
ক্রিকেট
২০২৭ বিশ্বকাপ ক্রিকেটের পোস্টার

নিউজ ডেস্ক: ক্রিকেট দক্ষিণ আফ্রিকার প্রধান নির্বাহী ফোলেতসি মোসেকির বলেছেন, ২০২৭ সালের ক্রিকেট বিশ্বকাপের জন্য দক্ষিণ আফ্রিকার আটটি ভেন্যু নিশ্চিত করা হয়েছে।

দক্ষিণ আফ্রিকার মাঠ ছাড়াও টুর্নামেন্টের সহ-আয়োজক জিম্বাবুয়ে এবং নামিবিয়াতেও ম্যাচ অনুষ্ঠিত হবে। মোসেকি সাউথ আফ্রিকান নিউজ ২৪ ওয়েবসাইটকে বলেছেন, আটটি দক্ষিণ আফ্রিকার ভেন্যু বেছে নেওয়া হয়েছে যা তিনি 'বৈজ্ঞানিক' কারণ হিসাবে বর্ণনা করেছেন, যার মধ্যে একটি বিমানবন্দরের নিকটবর্তী এবং হোটেল কক্ষের প্রাপ্যতা সহ।


দক্ষিণ আফ্রিকার নিয়মিত টেস্ট ভেন্যু - জোহানেসবার্গের ওয়ান্ডারার্স, সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্ক, কেপটাউনের নিউল্যান্ডস, ডারবানের কিংসমিড এবং গকেবেরহাতে সেন্ট জর্জ পার্ক - সবগুলো ম্যাচ আয়োজন করবে।  ব্লুমফন্টেইনের মানগাং ওভাল, পারলের বোল্যান্ড পার্ক এবং পূর্ব লন্ডনের বাফেলো পার্ক অন্যান্য ভেন্যু হবে।

দক্ষিণ আফ্রিকা যখন ২০০৩ সালে বিশ্বকাপ আয়োজন করেছিল তখন আটটি মাঠই ব্যবহার করা হয়েছিল।

Benoni, Potchefstroom এবং Kimberley এছাড়াও ২০০৩ সালে ম্যাচ মঞ্চস্থ করেছিল কিন্তু ২০২৭ সংস্করণের জন্য অন্তর্ভুক্ত করা হয়নি।

টুর্নামেন্টটি অক্টোবর এবং নভেম্বর ২০২৭ এর জন্য নির্ধারিত হয়েছে।

ওয়ান্ডারার্স স্টেডিয়াম, জোহানেসবার্গ: প্রায় ৩০,০০০ ধারণক্ষমতা সহ দক্ষিণ আফ্রিকার প্রধান ভেন্যু। 

২০০৩ বিশ্বকাপের ফাইনাল এবং ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী এবং ২০০৯ চ্যাম্পিয়ন্স ট্রফির একটি সেমিফাইনাল আয়োজন করেছে।

নিউল্যান্ডস, কেপটাউন: টেবিল মাউন্টেনের পটভূমিতে অবস্থিত এই মনোরম মাঠটি দক্ষিণ আফ্রিকার অন্য যেকোন গ্রাউন্ডের চেয়ে বেশি টেস্ট ম্যাচ (৬০) আয়োজন করেছে। ২০২৩ মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল এবং ২০০৭ টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালের ভেন্যু ছিল।

সুপারস্পোর্ট পার্ক, সেঞ্চুরিয়ন:প্রিটোরিয়ার বাইরে উদ্দেশ্য-নির্মিত স্টেডিয়ামটি 2009 সালের চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল আয়োজন করেছিল।

কিংসমিড, ডারবান: 2003 বিশ্বকাপ এবং 2007 টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল ভেন্যু।

সেন্ট জর্জ পার্ক, গেবেরহা: দক্ষিণ আফ্রিকার প্রাচীনতম টেস্ট মাঠ। 2003 বিশ্বকাপে একটি সেমিফাইনালের আয়োজন করেছিল।

বোল্যান্ড পার্ক, পার্ল: কেপ ওয়াইনল্যান্ডের আরেকটি মনোরম স্থান। 

উপরের পাঁচটি মাঠের পাশাপাশি, SA20 ফ্র্যাঞ্চাইজি প্রতিযোগিতায় একটি দলের জন্য একটি কেন্দ্র। 2003 বিশ্বকাপে তিনটি ম্যাচের আয়োজক।

স্প্রিংবক পার্ক, ব্লুমফন্টেইন: 2003 বিশ্বকাপের সুপার সিক্স পর্বে দুটি ম্যাচের পাশাপাশি ব্লুমফন্টেইনে পাঁচটি টেস্ট ম্যাচ খেলা হয়েছে।

বাফেলো পার্ক, পূর্ব লন্ডন: সাম্প্রতিক বছরগুলিতে পুরুষদের আন্তর্জাতিক ম্যাচের জন্য কদাচিৎ ব্যবহার করা হয়েছে কিন্তু এটি 2003 সালে সুপার সিক্স ভেন্যু হওয়ার পাশাপাশি একটি টেস্ট ম্যাচ আয়োজন করেছে।

ঢাকানিউজ২৪.কম / এসডি

আরো পড়ুন

banner image
banner image