• ঢাকা
  • বৃহস্পতিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

গাজীপুরে ট্রেন দুর্ঘটনা, ঢাকা-ময়মনসিংহ রেল যোগাযোগ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৩ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:৪৭ এএম
ঢাকা-ময়মনসিংহ রেল যোগাযোগ
গাজীপুরে ট্রেন দুর্ঘটনা

নিউজ ডেস্ক : অবরোধ সমর্থকরা রেললাইন কেটে ফেলায় গাজীপুর ভাওয়ালে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে একজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে ৫ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

গাজীপুর জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম বুধবার (১৩ ডিসেম্বর) সকাল ৯টার দিকে ঘটনাস্থল পরিদর্শনে করে এ তথ্য জানান।

তিনি বলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবিরকে প্রধান করে পাঁচ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আর তদন্ত কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতেও বলা হয়েছে।
 
ভাওয়াল রেলস্টেশনের কাছে রেললাইন কেটে ফেলায় ‘মোহনগঞ্জ এক্সপ্রেস’ ট্রেনের সাতটি বগি লাইনচ্যুত হয়। এ ঘটনায় একজন নিহত হন। আর আহত হয়েছেন ৮জন। বন্ধ রয়েছে ঢাকা-ময়মনসিংহ রেল যোগাযোগ।
  
জয়দেবপুর রেলওয়ে ফাঁড়ির ইনচার্জ শহীদুল্লাহ হিরো জানান, বিএনপিসহ সমমনা রাজনৈতিক দলগুলোর ১১তম দফায় ডাকা ৩৬ ঘণ্টার অবরোধের দ্বিতীয় দিনে ভোর সোয়া ৪টার দিকে জয়দেবপুর-ময়মনসিংহ রেলসড়কের ভাওয়াল রেলস্টেশনের কাছে এ দুর্ঘটনা ঘটে।
 
তিনি আরও বলেন, রাজেন্দ্রপুর স্টেশন ছেড়ে আসা ঢাকাগামী ‘মোহনগঞ্জ এক্সপ্রেক্স’ ট্রেনটি কিছুদূর যাওয়ার পরপরই বিকট শব্দে ইঞ্জিনসহ সাতটি বগি লাইনচ্যুত হয়। এরমধ্যে দু’একটি বগি ধানক্ষেতে ছিটকে পড়ে। ছিলাই বিল এলাকাতে অবরোধ সমর্থকরা রেললাইন কেটে ফেলায় এ দুর্ঘটনা ঘটে। এতে এক ট্রেনের যাত্রী মারা গেছেন। আহত হয়েছেন বেশ কয়েকজন। ফায়ার সার্ভিস উদ্ধার তৎপরতা চলাচ্ছে। তবে এ ঘটনায় ঢাকা-ময়মনসিংহ রেল যোগাযোগ বন্ধ রয়েছে। এ বিষয়ে রেলের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জাননো হয়েছে।
 
এর আগে টাঙ্গাইল, সরিষাবাড়ি, যমুনা এক্সপ্রেস ও ঈশ্বরদীতে মেইল ট্রেনে আগুন দেয়ার ঘটনাও ঘটে।
 
গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ ঘিরে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে ঢাকায়। পরদিন ২৯ অক্টোবর হরতাল পালন করে বিএনপিসহ সমমনারা। এরপর দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষ পর্যায়ের অনেক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়।
 
দফায় দফায় হরতাল ও অবরোধ কর্মসূচি পালন করে যাচ্ছে। এ যাত্রায় ১১ দফাতে তারা ৩৬ ঘণ্টার অবরোধ ডাকে। যা আজ সন্ধ্যা ৬টায় শেষ হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image