• ঢাকা
  • বুধবার, ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

এশিয়ান গেমসে খেলবে মেয়েরা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০৭ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:৫৩ পিএম
এশিয়ান গেমসে খেলবে মেয়েরা
বাংলাদেশ নারী ফুটবল দল

নিউজ ডেস্ক : বাস্তবতা মাথায় রেখে ছেলেদের ফুটবল বাদ দিয়ে এ বছর চীনে অনুষ্ঠিতব্য হাংজু এশিয়ান গেমসে প্রথমবারের মতো অংশ নেবে বাংলাদেশ নারী ফুটবল দল বাফুফে কর্তারা বিওএর বৈঠকে।

২৩ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর চীনের হাংজু শহরে অনুষ্ঠিত হতে যাওয়া আসরে বাংলাদেশ মোট ১৭টি ডিসিপ্লিনে অংশ নেবে। যার মধ্যে নতুন করে যোগ করা হয়েছে বক্সিং। এই আসরটি গত বছর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তখন জামাল ভুঁইয়াদের জাতীয় ফুটবল দলের এন্ট্রিও দেওয়া হয়েছিল। কিন্তু করোনার কারণে পিছিয়ে যাওয়া আসরের ইভেন্ট ও ডিসিপ্লিনগুলো নিয়ে পুনর্মূল্যায়নে বসেছিল বিওএর নির্বাহী কমিটির সভা। সেখানেই কাটা পড়ে ছেলেদের ফুটবল। 

২০১৮ সালে জাকার্তা এশিয়ান গেমসে কাতারকে হারিয়ে প্রথমবারের মতো এই আসরে দ্বিতীয় পর্বে গিয়েছিল জামাল ভুঁইয়ারা। তাহলে এবার কেন বাদ দেওয়া হলো? ছেলেদের পারফরম্যান্স চিন্তা করে এই সিদ্ধান্ত। ফুটবল ফেডারেশনের প্রতিনিধিরা সভায় উপস্থিত ছিলেন। তাঁদেরও বলা হয়েছিল– তাঁরাও ব্যাপারটা নিয়ে নিশ্চুপ ছিলেন।

বিওএর কোষাধ্যক্ষ এবং এশিয়ান গেমসে বাংলাদেশের সেফ দ্য মিশন এ কে সরকারের কথাতেই স্পষ্ট, উপস্থিত বাফুফের দুই প্রতিনিধি কাজী নাবিল ও মহিউদ্দিন আহমেদ মহি র‍্যাঙ্কিংয়ে ১৯২-এ থাকা জামাল ভুঁইয়াদের বাদ পড়া নিয়ে আপত্তি বা কোনো জোরাজুরি করেননি।

সভায় আরও একটি সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে, আগামী বছর জুলাইতে প্যারিস অলিম্পিকের জন্য সেফ দ্য মিশন মনোনীত করা হয়েছে শুটিং স্পোর্টস ফেডারেশনের মহাসচিব ইন্তেখাবুল হামিদ অপুকে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image