• ঢাকা
  • শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

এশিয়ান কাপের বাছাই পর্বের জন্য প্রস্তুত শামসুন্নাহাররা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৮ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:১৯ পিএম
এশিয়ান কাপের
বাছাই পর্বের জন্য প্রস্তুত শামসুন্নাহাররা

ডেস্ক রিপোর্টার : ক'দিন আগেই বয়সভিত্তিক সাফ জয়ের আত্মবিশ্বাস কাজে লাগিয়ে আসরে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য শামসুন্নাহারদের। এএফসি নারী এশিয়ান কাপের বাছাই পর্বের জন্য প্রস্তুত বাংলাদেশ অনূর্ধ্ব-২০ নারী ফুটবল দল। 

শুক্রবার (১০ মার্চ) তুর্কমেনিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের বাছাইপর্ব। ১২ মার্চ বাংলার নারীরা নামবে ইরানের বিপক্ষে।

নিজেদের মাঠে এএফসি অনূর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপের বাছাই পর্ব পাড়ি দেয়ার মিশন ছোটনের শিষ্যদের সামনে। তবে বাধার নাম ইরান ও তুর্কমেনিস্তান। ইরানের সঙ্গে বয়সভিত্তিক ফুটবলে আগে খেলেছে বাংলাদেশ। কিন্তু তুর্কমেনিস্তানের সঙ্গে এবারই ম্যাচ খেলবে অনূর্ধ্ব-২০ ফুটবল দল। ঘরের মাঠে বয়সভিত্তিক সাফ জয়ের আত্মবিশ্বাস কাজে লাগিয়ে বাছাইয়ের বৈতরনি পাড়ি দিতে চায় লাল-সবুজের দল।

গত ৯ ফেব্রুয়ারি কমলাপুরের সবুজ টার্ফে জয়ের উৎসবে মেতে উঠেছিল অনূর্ধ্ব-২০ নারী ফুটবল দল। শামসুন্নাহার, প্রীতি, রিপারা আনন্দে ভাসিয়েছিল পুরো জাতিকে। তাতে সিনিয়র সাফের পর বয়সভিত্তিক ফুটবলেও যোগ হয় আরও একটি সাফল্য।

দলের অধিনায়ক শামসুন্নাহার বলেন, ইরান ও তুর্কেমেনিস্তানের বিপক্ষে খেলার আগে আমাদের আগের ভুলগুলো নিয়ে কাজ করছি। এ মুহূর্তে পরিকল্পনা অনুযায়ী অনুশীলন করে যাচ্ছি। আশা করছি ভালো কিছু হবে এবং আমাদের চেষ্টা থাকবে ভালো কিছু করার।

গোলাম রব্বানী ছোটন বলেন, আমাদের মেয়েদের সাম্প্রতিক পারফরম্যান্স, ফিটনেস এবং তারা মাঠে যে পরিশ্রম করছে, তাতে জয় নিশ্চিত করা আমাদের লক্ষ্য।

এর আগে দুবার এএফসি অনূর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপের মূল পর্বে খেলেছিল বাংলার ফুটবলাররা। এবারও তেমনটাই লক্ষ্য বাংলাদেশের নারীদের।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image