• ঢাকা
  • শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

পুলিশি বাঁধা উপেক্ষা করে গণঅধিকার পরিষদের মশাল মিছিল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ৩১ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৯:১৬ এএম
গণঅধিকার পরিষদের মশাল মিছিল
গণ-অধিকার পরিষদের মশাল মিছিল

নিজস্ব প্রতিবেদক : বর্তমান সরকারের পদত্যাগ ও নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবিতে বিরোধী দলসমূহের চলমান শান্তিপূর্ণ আন্দোলনে নেতা-কর্মীদের উপর আইনশৃঙ্খলা বাহিনী ও আওয়ামী সন্ত্রাসীদের বর্বরোচিত হামলা এবং অন্যায়ভাবে গ্রেফতারের প্রতিবাদে গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশি বাঁধা উপেক্ষা করে মশাল মিছিল শুরু করেন গণ-অধিকার পরিষদের একাংশের সভাপতি নুরুল হক নুর ও তাঁর নেতা-কর্মীরা।

রোববার (৩০ জুলাই) সন্ধ্যা ৭:৩০ পুরানা পল্টন কালভার্ট রোডের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মিছিল শুরু হয়ে বিজয়নগর পানির ট্যাংকির সামনে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

এর আগে, গণঅধিকার পরিষদের নেতা-কর্মীরা কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মিছিল বের করতে চাইলে পুলিশ বাঁধা দেয়। পুলিশের বাঁধা উপেক্ষা করে কিছুদূর এগিয়ে গেলে পানির ট্যাংকির সামনে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

এসময় সংক্ষিপ্ত সমাবেশে গণঅধিকার পরিষদের সভাপতি নুরুলহক নুর বলেন, গতকাল বিরোধী দলসমূহের শান্তিপূর্ণ আন্দোলনে প্রশাসনের আওয়ামী দালাল ও ছাত্রলীগ, যুবলীগের সন্ত্রাসীরা হামলা চালিয়ে বাসে অগ্নিসংযোগ করেছে। আজ আমাদের এই শান্তিপূর্ণ মিছিলেও পুলিশ উস্কানি দিয়ে একটা বিশৃঙ্খলা পরিস্থিতি তৈরি করে বাসে আগুন দিয়ে আমাদের নামে মামলার ষড়যন্ত্র করেছিলো। তাই এখন থেকে প্রতিটি কর্মসূচিতে বিরোধী দলসমূহের নেতা-কর্মীদের সতর্ক থাকতে হবে।

জনগণের উপর অত্যাচার ,হামলা-মামলা করে জোরজবরদস্তির মাধ্যমর ক্ষমতায় থাকাকে বর্তমানে আওয়ামীলীগের নেতাদের অনেকেও সমর্থন করছে না উল্লেখ করে নুরুল হক নুর বলেন, ছাত্রলীগ, যুবলীগের ভাইদের বলবো অতিউৎসাহী হবেন না। অতীতের পাপের জন্য ক্ষমা চান। যেসব নেতা, এমপি, মন্ত্রীর কথায় হামলা-মামলা করছেন পরিস্থিতি খারাপ হলে তারা দেশ ছেড়ে পালাবে। আপনাদের দেশে থাকতে হবে, কাজেই ভালো হয়ে যান। 

এখন হামলা হলে আমরাও পাল্টা প্রতিরোধ করবো, আমাদের রক্ত ঝড়ালে আমরাও ঝড়াবো। আমাদের আন্দোলন কোন দল বা নেতার বিরুদ্ধে নয়, আমাদের আন্দোলন দেশের জাতি ও দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বকে রক্ষার আন্দোলন। কাজে আন্দোলন সফল করতে আমাদের যা করার ,আমরা তাই করবো।

গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদের সদস্য শাকিল উজ্জামানের সঞ্চালনায় সংক্ষিপ্ত সমাবেশে আরও বক্তব্য রাখেন, গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদের সদস্য আবু হানিফ,শহিদুল ইসলাম ফাহিম,আব্দুজ জাহের,সাবেক যুগ্ম আহ্বায়ক বিপ্লব কুমার পোদ্দার, সোহরাব হোসেন, যুব অধিকার পরিষদের সভাপতি মনজুর মোর্শেদ।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image