• ঢাকা
  • শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বিআরটিসি লাভজনক প্রতিষ্ঠানে পরিনত হয়েছে: নুরী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৯ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:২৭ পিএম
বিগত দিনের আয়-ব্যায়ের হিসাব ও প্রশাসনিক বিভিন্ন কর্মকান্ড
বিআরটিসি ভবনে মতবিনিময় সভা

নিউজ ডেস্ক : বিআরটিসি ভবনে আয়োজিত এক মতবিনিময় সভায় সড়ক পরিবহণ সচিব ও অনুষ্ঠানের প্রধান অতিথি এবিএম আমিন উল্লাহ নুরী বলেন, নিরাপদ ও আধুনিক রাষ্ট্রীয় সড়ক পরিবহণ ব্যবস্থা গড়ে তোলার জন্য ১৯৬১ সনে সড়ক পরিবহণ কর্পোরেশন চালু হয়। বিআরটিসির বর্তমান প্রশাসনের দক্ষ পরিচালনায় একসময়কার লোকসানী প্রতিষ্ঠান লাভের মুখ দেখছে। আগামীদিনে বাসের সংখ্যা বৃদ্ধি, গন্তব্যের স্থান, রোড ও পরিধি বৃদ্ধির উদ্যোগ নেয়া হয়েছে। চলতি অর্থ বছরে বিআরটিসি প্রতিষ্ঠানটি প্রায় ৩৭ কোটি টাকা আয় করে। 

তিনি বলেন, কক্সবাজার, রাঙ্গামাটি, বান্দরবন ও খাগড়াছড়িতে বিআরটিসি ট্যুরিষ্ট বাস চালু,  সিলেট ও কুয়াকাটার মতো পর্যটন অঞ্চলসমূহে বিআরটিসি বাসের সংখ্যা বৃদ্ধি করা হবে। বিআরটিসির সেবার মান বৃদ্ধির জন্য বাসে অভিযোগ বক্স চালু করতে হবে। তিনি ড্রাইভার ও তাদের সহযোগীদের বিশ্রাম, নিয়মিত চোখ, ডায়াবেটিকস ও ব্ল্যাড প্রেসার চেক করার উপর গুরুত্ত আরোপ করেন। 

তিনি কর্পোরেশনের কর্মচারী-কর্মকর্তাদের আরও দক্ষতার সাথে কাজ করে প্রতিষ্ঠানের সুনাম অব্যাহত রাখা ও সম্মান বৃদ্ধির করার জন্য আহবান জানায়।

মতবিনিময় সভার সভাপতি ও বিআরটিসির চেয়ারম্যান মো. তাজুল ইসলাম বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে সড়ক পরিবহণ মন্ত্রী ওবায়দুল কাদেরের নির্দেশনায় বর্তমান প্রশাসনের দক্ষ পরিচালনায় আয়-বৃদ্ধি, ব্যায় সংকোচন, সেবার মান উন্নয়নের লক্ষে ই-টিকেটিং, ই-নথি, সকল বাস ডিপোতে সিসি ক্যামেরা সংযোজন, গাড়ীসমূহের ভিটিএস সিস্টেম চালু, আই ব্লিংক সিস্টেম চালু, বাসের নাম্বার অনুযায়ী মেইনটেনেন্স সিস্টেম চালু, কর্মচারী-কর্মকর্তাদের মান উন্নয়নে প্রশিক্ষণ সেবা চালু করা হয়েছে। 

তিনি আরও বলেন, আমরা সেবার মান উন্নয়নে সবসময় চেষ্টা করে যাচ্ছি। শ্রমিক কর্মচারীদের কল্যাণ ভাতা চালু, বকেয়া বেতন পরিশোধ, বন্ধ ওয়ার্কশপসমূহ চালু এবং ডিপোসমুহে ওয়াশিং প্লান্ট চালু করার উদ্যোগ গ্রহন করা হয়েছে। প্রতি মাসের ১ তারিখে নিজস্ব আয় থেকে কর্মচারী, কর্মকর্তাদের বেতন পরিশোধ করা হয়।

উপ-সচিব জনাব আমজাদ হোসেন বিআরটিসির বিগত দিনের আয়-ব্যায়ের হিসাব ও প্রশাসনিক বিভিন্ন কর্মকান্ডের বিশদ বিবরণ স্লাইডের মাধ্যমে উপস্থাপন করেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিআরটিএর চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার, অতিরিক্ত সচিব, সড়ক বিভাগ মনিন্দ্র কিশোর মজুমদার, ঢাকা ট্রান্সপোর্ট কর্পোরেশনের কর্মকর্তা সাবিহা পারভীন, সাংবাদিক লতিফুল বারী হামিম প্রমুখ। 

অনুষ্ঠানে বিআরটিসির উর্ধ্বতন কর্মকর্তা ও বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিক ও সারাদেশ থেকে বিআরটিসির কর্মকর্তা-কর্মচারী অনলাইনে অংশগ্রহণ করেন।  

ঢাকানিউজ২৪.কম /

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image