• ঢাকা
  • সোমবার, ২২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জাতিসংঘ সদর দফতরে যোগ দিবসের বিশেষ অনুষ্ঠানে মোদি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২২ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ১০:১৭ এএম
যোগ দিবসের বিশেষ অনুষ্ঠানে
যোগ দিবসের বিশেষ অনুষ্ঠানে মোদি

নিউজ ডেস্ক:  যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জাতিসংঘ সদর দফতর প্রাঙ্গনে ‘যোগ দিবসের’ বিশেষ অনুষ্ঠানে অংশ নিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। যুক্তরাষ্ট্র সফরের মধ্যে বুধবার (২১ জুন) বিশ্ব যোগ দিবস উপলক্ষে কর্মসূচিতে অংশ নেন তিনি।

মোদির নেতৃত্বে যোগ আসরে বিভিন্ন দেশের কূটনীতিকসহ জাতিসংঘে নিযুক্ত কর্মকর্তারা অংশ নেন। এছাড়া হলিউড অভিনেতা রিচার্ড গিয়ার, নিউইয়র্কের মেয়র এরিক অ্যাডামস, বিখ্যাত সংগীতশিল্পী রিকি কেজের মতো ব্যক্তিত্ব এতে যোগ দেন।
 
অন্তত ১৩৫টি দেশের মানুষ জাতিসংঘ সদর দফতর প্রাঙ্গণে যোগ ব্যায়াম করেছেন। যোগ আসরে যোগাসনে বসা মানুষের উদ্দেশে বক্তব্যে মোদি বলেন, ‘যোগাসনের কোনো কপিরাইট হয়না। এর কোনো পেটেন্ট কিংবা মালিকানাও নেই। এটা সবার জন্য অবারিত।’

 আরও বলেন, ‘আপনি এটা দলবদ্ধ কিংবা একা একাও করতে পারেন। কারও কাছ থেকে এর দীক্ষা নিয়ে কিংবা নিজে নিজেও এটি শিখতে পারেন। এটা ঐক্যবদ্ধ করে এবং সত্যিকার অর্থেই সর্বজনীন। এটা সব গোত্র, বিশ্বাস এবং সংস্কৃতির জন্য।’
 
মঙ্গলবার (১৯ জুন) যুক্তরাষ্ট্র সফর শুরু করেন মোদি। ভারতের প্রধানমন্ত্রী হিসেবে যুক্তরাষ্ট্রে এটা তার প্রথম রাষ্ট্রীয় সফর। বুধবার (২০ জুন) মার্কিন গাড়ি নির্মাতা কোম্পানি টেসলার প্রধান ও জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের মালিক ইলন মাস্কের সঙ্গে তার সাক্ষাৎ হয়।

এছাড়া যুক্তরাষ্ট্রের বিশিষ্ট অনেক ব্যবসায়ী নেতা ও উদ্যোক্তার সঙ্গে দেখা করেন তিনি। সফরসূচি অনুযায়ী, বৃহস্পতিবার (২২ জুন) প্রেসিডেন্ট বাইডেনের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক ও এরপর একটি নৈশভোজে যোগ দেবেন মোদি।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image