• ঢাকা
  • শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

যথাসময়ে নির্বাচন হবে,বিদেশিদের মতামতের প্রয়োজন নেই: পররাষ্ট্রমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৪ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:২৩ পিএম
পররাষ্ট্রমন্ত্রী,মোমেন
পররাষ্ট্রমন্ত্রী ড.আবদুল মোমেন

নিউজ ডেস্ক

আওয়ামী লীগ স্বচ্ছ ও গ্রহণযোগ্য নির্বাচন করতে চায় বলে মন্তব্য করে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, আওয়ামী লীগ সরকারে এসেছে ব্যালটের মাধ্যমে। আমরা যথাসময়ে নির্বাচন করব। তাই নির্বাচন নিয়ে বিদেশিদের মতামতের প্রয়োজন নেই।

আরও বলেন, আমাদের গণতন্ত্র শেখানোর প্রয়োজন নেই। আমাদের গণতন্ত্র আছে, মানবাধিকার আছে। বাংলাদেশের নির্বাচন ভালো কি মন্দ হবে, সেটা ঠিক করবে দেশের জনগণ। অন্য কেউ না।

শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে জাপানি স্টাডিজ বিভাগের এক অনুষ্ঠানে তিনি এমন মন্তব্য করেন।

বুলেটের মাধ্যমে আওয়ামী লীগ ক্ষমতায় আসেনি মন্তব্য করে আবদুল মোমেন বলেন, স্বচ্ছ নির্বাচন করতে চায় আওয়ামী লীগ। আওয়ামী লীগ সরকারে এসেছে ব্যালটের মাধ্যমে। আমরা যথাসময়ে নির্বাচন করব। আওয়ামী লীগ এমন দল না যে, কোনো বড় দলকে নির্বাচন করতে দেবে না। সবাইকে নিয়ে আমরা নির্বাচন করি।

বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্রের ভালো বন্ধুত্ব রয়েছে উল্লেখ করে তিনি বলেন, আমেরিকা আমাদের বন্ধু রাষ্ট্র। দেশটির সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু বাংলাদেশ সফরে আসছেন। তার সঙ্গে গণতন্ত্র ও মানবাধিকারের পাশাপাশি অন্যান্য ইস্যু নিয়ে আলোচনা করা হবে।

ঢাকায় বিদেশি রাষ্ট্রদূতদের বাংলাদেশের অভ্যন্তীরণ বিষয়ে কথা বলা নিয়ে করা এক প্রশ্নের জবাবে মোমেন বলেন, গণমাধ্যম দূতদের খোঁচাচ্ছেন। আপনাদের মতো অন্য দেশে বিদেশি রাষ্ট্রদূতদের খোঁচায় না। আপনারা (গণমাধ্যম) খোঁচানো বন্ধ করেন।

ঢাকানিউজ২৪.কম / এম আর

আরো পড়ুন

banner image
banner image