• ঢাকা
  • বৃহস্পতিবার, ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

৩১ মে থেকে আগারগাঁও-উত্তরা মেট্টোরেল সকাল ৮ টা থেকে রাত ৮টা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৮ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৯:৫৮ পিএম
মেট্টোরেল, যাত্রীসেবা

আগামী ৩১ মে থেকে আগারগাঁও থেকে উত্তরা যাত্রীদের  সেবা দেওয়ার  লক্ষ্যে সপ্তাহে ছয় দিন (শুক্রবার ব্যতীত) সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত চলাচল করবে।

শুক্রবার হবে সাপ্তাহিক ছুটি, যা বর্তমান সময়সূচী অনুসারে মঙ্গলবার ছিল। ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এন সিদ্দিক বলেন, ‘আগারগাঁও থেকে মতিঝিল অংশে মেট্রো রেল তার পারফরম্যান্স টেস্ট শুরু করবে আগামী জুলাই থেকে তিনি বলেন, ‘নতুন ঘোষণা অনুযায়ী, মেট্রো রেল শুক্রবার ছাড়া প্রতিদিন ১২ ঘন্টা যাত্রী সেবা দেবে।

তিনি বলেন, সংশোধিত সময়সূচীর লক্ষ্য যাত্রীদের চাহিদা আরও কার্যকরভাবে পূরণ করা। সকাল ৮টা থেকে ১১টা পর্যন্ত পিক আওয়ারের সময় ট্রেনগুলি উভয় দিকে প্রতি ১০ মিনিটে মেট্রো স্টেশনে পৌঁছাবে। আর, সকাল ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত সময়কাল- যা অফ-পিক আওয়ার হিসেবে বিবেচিত হয়, তখন ট্রেনগুলি প্রতি ১৫ মিনিট পরে স্টেশন থেকে ছেড়ে আসবে। বিকাল ৩টা থেকে সন্ধ্যা টা পর্যন্ত সময়কাল পিক আওয়ার এবং সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত সময়কাল অফ-পিক আওয়ার হিসেবে বিবেচিত হবে। তিনি বলেন, বর্তমানে সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত সময়কালে শুধুমাত্র মেট্রোরেল চলাচল করছে।

বর্তমানে মেট্রোরেলের রক্ষণাবেক্ষণ কাজ চলছে। রক্ষণাবেক্ষণের কাজের জন্য সম্পূর্ণ একটি দিন মেট্রোরেল চলাচল বন্ধ রাখার প্রয়োজন। তাই, যাত্রীদের সাথে আলোচনার পরে, সাপ্তাহিক ছুটি শুক্রবারে স্থানান্তরিত করা হয়েছে।

 

ঢাকানিউজ২৪.কম / এস

আরো পড়ুন

banner image
banner image