• ঢাকা
  • শনিবার, ৭ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ২২ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

অনিয়ম-দুর্নীতির দায়ে সালাম মূর্শেদীসহ পাঁচ কর্মকর্তাকে ফিফার শাস্তি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১:৩৯ এএম
সতর্ক করেছে ফিফা
সাজাপ্রাপ্ত সংসদ সদস্য সালাম মুর্শেদী

নিউজ ডেস্ক:  অনিয়ম, দুর্নীতি ও অন্যায়ের শাস্তি পেলেন বাফুফের পাঁচ কর্মকর্তা। এবার নাম যোগ হয়েছে সিনিয়র সহসভাপতি ও ফিন্যান্স কমিটির চেয়ারম্যান সালাম মুর্শেদীর। ১৩ লাখ টাকা দিতে হবে সাবেক ফুটবলার থেকে সংসদ সদস্য হওয়া সালাম মুর্শেদীকে।

আগে নিষিদ্ধ হওয়া সাবেক সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ নতুন করে তিন বছর নিষিদ্ধ হয়েছেন। যোগ হয়েছে আর্থিক দণ্ডও। বিশ হাজার সুইস ফ্রাঁ বা ২৬ লাখ টাকা দিতে হবে তাকে। এ ছাড়া সাবেক প্রধান অর্থ কর্মকর্তা আবু হোসেন ও অপারেশন্স ম্যানেজার মিজানুর রহমানের শাস্তির ধরণ একই। দুই বছরের নিষেধাজ্ঞার সঙ্গে তাদেরও ১৩ লাখ টাকা করে জরিমানা দিতে হবে। তবে সরাসরি শাস্তি পাননি স্টোর অফিসার ও ক্রয় কর্মকর্তা ইমরুল হাসান। তাকে সতর্ক করেছে ফিফা।

সংস্থার স্বাধীন এথিকস কমিটি দীর্ঘ প্রক্রিয়া পর দিয়েছে এই শাস্তি। শুনানি, তথ্য বিশ্লেষণ, প্রমাণ দেওয়ার সুযোগ সব ধাপ অতিক্রম করে দেওয়া হয়েছে। ফিফার এথিকস কমিটি নিশ্চিত হয়েছে ফিফার অনুদানের অর্থ ব্যয়ে ভুয়া বিল তৈরি, ভুয়া কাগজ তৈরি, অর্থ প্রদান বা প্রদানের চেষ্টা করা হয়েছে। এথিকস কমিটির রায় ফিফার ওয়েবসাইটে প্রকাশের আগেই দোষীদের জানিয়ে দেওয়া হয়েছে। তবে নিরব ছিল ফুটবল ফেডারেশন।

ঢাকানিউজ২৪.কম / এইচ

আরো পড়ুন

banner image
banner image