• ঢাকা
  • রবিবার, ৩০ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ১৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

লক্ষ্মীপুর জেলায় জেলেদের মাঝে চাল বিতরণ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৩ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৩:১২ পিএম
লক্ষ্মীপুর জেলায়
জেলেদের মাঝে চাল বিতরণ

নাজমুল হোসেন, নিজস্ব প্রতিবেদক : জাটকা ধরা রোধে বিকল্প কর্মসংস্থানের লক্ষে লক্ষ্মীপুর জেলায় জেলেদের মাঝে চাল বিতরণ করা হয়েছে। সোমবার (১১ মার্চ) দুপুরের দিকে লক্ষ্মীপুরের সদর উপজেলার চর রমনী মোহন ইউনিয়নের ২ হাজার ৬'শ ২৭ জন জেলেকে ২ মাসের জন্য মাথাপিছু ৮০ কেজি করে বিনামূল্যে চাল বিতরণ করা হয়েছে।

চাল বিতরণ কার্যক্রমেন উদ্বোধন করেন লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন।

এ সময় উপস্থিত ছিলেন লক্স্মীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম সালাহ উদ্দিন টিপু, লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী অফিসার আরিফুর রহমান, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু ইউছুফ ছৈয়াল সহ ইউপি সদস্যবৃন্দ।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিফুর রহমান জানান, চর রমনী মোহন ইউনিয়নে জেলে আছে প্রায় ৪ হাজর ৬'শ জন। আজকে জাটকা আহরন সংরক্ষণের সাথে যারা জড়িত আছে তাদের চাল দেওয়া হচ্ছে। জাটকা আহরন বন্ধ রাখার জন্য প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এ চাল বিতরণ করা হচ্ছে।

লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন বলেন, জাটকা আহরন নিষিদ্ধ সময়ে জেলেরা যাতে কষ্ট না পায় সে জন্য সরকারের পক্ষ থেকে বিনামূল্যে এ চাল বিতরণ করা হচ্ছে। শেখ হাসিনা সরকারই সর্বপ্রথম জেলেদের জন্য এ চাল বরাদ্ধ করেছেন। জেলেদের জীবন-জীবিকা উন্নয়ন আওয়ামী সরকার নানান মুখী প্রদক্ষেপ নিয়েছে। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image