• ঢাকা
  • শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শেরপুরে বন্যহাতির মৃতদেহ উদ্ধার 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০৭ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:১৭ পিএম
শেরপুরে
বন্যহাতির মৃতদেহ উদ্ধার 

এজেএম আহছানুজ্জামান ফিরোজ, শেরপুর প্রতিনিধি: ঝিনাইগাতীতে  বন্যহাতির মৃতদেহ উদ্ধার করা হয়েছে। শুক্রবার (৬ মে) গভীর রাতে উপজেলার কাংশা ইউনিয়নের পশ্চিম বাকাকুড়ার নুহু মিয়ার ধান ক্ষেতে হাতিটির মৃত্যু হয়। 

স্থানীয়রা জানান, শুক্রবার রাত ৮টার দিকে গভীর অরণ্য থেকে ২৫/৩০টি বন্যহাতির একটি দল পশ্চিম বাকাকুড়া এলাকার বোরো ধান ক্ষেতে নেমে আসে। এসময় স্থানীয় কৃষকরা মশাল জ্বালিয়ে ঢাকঢোল পিটিয়ে শব্দ করে হাতি তাড়ানোর চেষ্টা করে। এক পর্যায়ে রাত ১টার দিকে বন্যহাতির দল  নুহু মিয়ার ধান ক্ষেতে হানা দিলে বিদ্যুতায়িত হয়ে একটি পুরুষ হাতি ঘটনাস্থলেই মারা যায়। শনিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক আল মাসুদ,  থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল আলম ভূইয়া ও বনবিভাগের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। 

প্রানিসম্পদ অধিদপ্তরের  ময়নাতদন্তের জন্য দুপুরে মৃত হাতিটির নমুনা সংগ্রহের পর মাটিচাপা দেয়া হয়। বালিজুরি রেঞ্জ কর্মকর্তা রবিউল ইসলাম বলেন, ধারনা করা হচ্ছে বিদ্যুতায়িত হয়ে হাতিটির মৃত্যু হয়েছে। এদিকে  হাতি হত্যাকান্ডে সাথে জড়িতদের বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন শেরপুর জেলা সবুজ আন্দোলনের সভাপতি সাংবাদিক মেরাজ উদ্দিন। 

উপজেলা প্রানিসম্পদ কর্মকর্তা ডাঃ এটিএম ফায়েজুর রহমান আকন্দ বলেন, নমুনা সংগ্রহ করে লেবে পাঠানো হয়েছে। রিপোর্ট পাওয়ার গেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।    

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image