• ঢাকা
  • সোমবার, ২২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ট্রাম্পকে তিন সন্তানসহ আদালতে তলব


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৯ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:০৬ পিএম
ট্রাম্পকে তিন সন্তানসহ আদালতে তলব
ডোনাল্ড ট্রাম্পের পরিবার

আন্তর্জাতিক ডেস্ক : ব্যাংক ঋণ জালিয়াতি ও আয়কর ফাঁকির মামলায় যুক্তরাষ্ট্রের সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, তার ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়র, এরিক ট্রাম্প এবং মেয়ে ইভাঙ্কা ট্রাম্পকে সাক্ষ্য দিতে হাজিরার নির্দেশ দিয়েছে যুক্তরাষ্ট্রের আদালত। 

নিউ ইয়র্কের আদালত স্থানীয় সময় শুক্রবার শুনানি শেষে এ রায় দেয়। এ সাক্ষ্য মামলার ফলাফল নির্ধারণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে মনে করছেন বিশ্লেষকরা।

ট্রাম্পের আইনজীবী রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগ তুললেও বিচারক তা খারিজ করে দেন। ২০২২ সালে ট্রাম্পের বিরুদ্ধে ব্যাবসায়িক জালিয়াতির মামলার সময় বাবার সঙ্গে প্রাথমিকভাবে ইভাঙ্কা ট্রাম্পের নাম থাকলেও পরে এক আপিলে ইভাঙ্কার নাম বাদ দেওয়া হয়। তারপরও ইভাঙ্কাকে কেন সাক্ষ্য দিতে হবে মর্মে চ্যালেঞ্জ করা হলে আদালত তাও খারিজ করে দেয়। 

ট্রাম্পের সন্তানদের আগামী সপ্তাহ এবং তার পরের সপ্তাহে ট্রাম্পের সাক্ষ্য শুরুর কথা জানানো হয়। নিউ ইয়র্কের অ্যাটর্নি জেনারেল অফিস ডোনাল্ড ট্রাম্প জুনিয়রকে ১ নভেম্বর, এরিক ট্রাম্প ২ নভেম্বর এবং ইভাঙ্কা ট্রাম্প ৩ নভেম্বর সাক্ষ্যগ্রহণের জন্য প্রস্তুতি নিয়েছেন বলে জানা গেছে। (খবর : বিবিসি ও সিএনএন)

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image