• ঢাকা
  • সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

এ্যানির বাসার কোনো দরজা ভাঙা হয়নি, এটা মিথ্যা : স্বরাষ্ট্রমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৩ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৫৪ এএম
এ্যানির বাসার কোনো দরজা ভাঙা হয়নি, এটা মিথ্যা
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

নিউজ ডেস্ক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল মন্তব্য করেছেন, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির নামে লক্ষ্মীপুরে দুটি মামলা ছিল, তিনি জামিন নেননি। তাই তাকে গ্রেফতার করা হয়েছে। তার বাসার কোনো দরজা ভাঙা হয়নি। আদালতকে আকৃষ্ট করতে মিথ্যা বলেছেন তিনি।কিন্তু তাকে দরজা ভেঙে ধরে আনা হয়েছে, এটা মিথ্যা।

শুক্রবার সকালে বিএনপি নেতা শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির গ্রেফতার ও নির্যাতন ইস্যুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি অনুষ্ঠানে যোগ দিয়ে কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। 

এদিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের বকুলতলায় সত্যেন সেন শিল্পী গোষ্ঠী আয়োজিত শরৎ উৎসবের অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, যারা ওয়ারেন্টপ্রাপ্ত আসামি তাদের কোর্টে গিয়ে জামিন নিতে হয়। কিন্তু তিনি জামিন নেননি। এজন্য পুলিশ তাকে ধরতে যায়। এটা পুলিশের কর্তব্য। 

‘তাকেসহ আত্মীয়-স্বজনকেও অনুরোধ করা হয়েছিল দরজা খুলে দেয়ার জন্য। কিন্তু দরজা না খোলাতে পুলিশ দরজায় ধাক্কা দেয়, জোর করে দরজা ভাঙেনি,’ দাবি করেন আসাদুজ্জামান খান কামাল। 

এসময় আদালতকে আকৃষ্ট করতে এ্যানি মিথ্যা বলেছেন দাবি করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ্যানি সাহেব নির্যাতনের অভিযোগ করেছেন। কিন্তু সিসি ক্যামেরায় তার কোনো আলামত নেই। তাকে যে সাদা পোশাক পরা অবস্থায় আনা হয়েছিল, এখনো সেই অবস্থায় আছেন। তাহলে কীভাবে তাকে নির্যাতন করা হলো?

তিনি বলেন, ফলে বুঝা যাচ্ছে তিনি কোর্টে যেটা বলেছেন সেটাও অসত্য। পুলিশ তাকে নির্যাতন করেনি। এমনকি তিনি নিজেও নির্যাতনের কোনো প্রমাণ কোর্টে দেখাতে পারেননি। আদালতকে আকৃষ্ট করতে তিনি মিথ্যা বলেছেন।

এর আগে ১০ অক্টোবর দিবাগত রাতে এ্যানিকে তার ধানমন্ডির বাসা থেকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ করে বিএনপি। এরপর বুধবার ধানমন্ডি থানার নাশকতার মামলায় ঢাকার আদালতে এ্যানিকে হাজির করে পুলিশ। এ মামলায় তাকে জিজ্ঞাসাবাদের জন্য সাতদিনের রিমান্ড আবেদন করা হয়। শুনানি নিয়ে চারদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image