• ঢাকা
  • শনিবার, ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিএসএফের অতি সক্রিয়তায় নিরীহ মানুষের মৃত্যু হচ্ছে: মমতা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৯ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:২৯ এএম
মুখোমুখি অবস্থানে বসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়
মমতা ও অমিত শাহ

নিউজ ডেস্ক:  পশ্চিমঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, বিএসএফের অতি সক্রিয়তায় নিরীহ মানুষের মৃত্যু হচ্ছে আর কিছু কিছু বিএসএফের নিষ্ক্রিয়তায় চোরাচালান বাড়ছে। যার দায় পড়ছে রাজ্যের ওপর।

শনিবার কলকাতায় পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের সচিবালয় নবান্নে পূর্বাঞ্চলীয় নিরাপত্তা পরিষদের ২৫তম বৈঠকে এসব কথা বলেন।  সীমান্ত সুরক্ষা, সীমান্ত নিরাপত্তা নিয়ে মুখোমুখি অবস্থানে বসেছেন মমতা বন্দ্যোপাধ্যায় এবং ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

বৈঠকে আরও অংশ নেন পূর্বাঞ্চলীয় নিরাপত্তা পরিষদের সদস্য রাজ্য বিহারের উপ মুখ্যমন্ত্রী তেজস্বী যাদব, ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন, ওডিশার স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তুষারকান্তি বেহেরা।

মমতার বক্তব্যের প্রেক্ষিতে অমিত শাহ বলেন, সীমান্ত নিরাপত্তায় শুধুমাত্র বিএসএফের ঘাড়ে দ্বায়িত্ব চাপাতে পারে না রাজ্য। আগের সরকারের অনেক খামতি ছিল, আমরা সেই খামতি পূরণ করেছি। সীমান্ত রক্ষায় অগ্রগতির জন্য আমরা কাজ করছি।

নাম প্রকাশে অনিচ্ছুক এক সূত্র জানান, পূর্বাঞ্চলীয় নিরাপত্তা পরিষদের এই গুরুত্বপূর্ণ বৈঠকে ১০০ দিনের কাজে রাজ্যের বকেয়া টাকা, এক দেশ-এক পুলিশ, ডিভিসির পানি বণ্টন, মহানন্দা ও ময়ূরাক্ষীর পানি বণ্টন, রেলের ফ্রেট করিডর তৈরির জমি অধিগ্রহণ, বনাঞ্চল, খনি-সহ প্রায় ৪০টি বিষয়ে বৈঠকে দীর্ঘ আলোচনা হয়েছে।

তবে এই বৈঠকে কি কি বিষয়ে আলোচনা হয়েছে তা নিয়ে রাজ্য বা কেন্দ্র থেকে কিছু বলা হয়নি। বৈঠকে যোগ দিতে শুক্রবারই শহরে পৌঁছেছেন অমিত শাহ। বৈঠক শেষে শনিবারই দিল্লিতে ফিরে যাবেন অমিত শাহ।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image