• ঢাকা
  • রবিবার, ১৯ অগ্রহায়ণ ১৪৩০ বঙ্গাব্দ; ০৩ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

কোনো রাজনৈতিক দলের সঙ্গে সংলাপের আর সুযোগ নেই : কাদের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৫ নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:৪১ পিএম
কোনো রাজনৈতিক দলের সঙ্গে সংলাপের আর সুযোগ নেই
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

নিউজ ডেস্ক : নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করবে, এ অবস্থায় কোনো রাজনৈতিক দলের সঙ্গে সংলাপের আর সুযোগ নেই বলেছেন, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার (১৫ নভেম্বর) বেলা ১১টায় সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে বৈঠক শেষে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, বিএনপির সঙ্গে সংলাপের চিন্তা আগে ছিল, সেই সময় চলে গেছে।

কাদের বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টের দক্ষিণ এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লুর চিঠি নিয়ে এসেছিলেন পিটার হাস।  শুনেছি, এমন দুটি চিঠি আরও দুটি দলের কাছে দেয়া হয়েছে। তাদের একটি বিএনপি, আরেকটি জাতীয় পার্টি। এই চিঠিতে শর্তহীন রাজনৈতিক সংলাপের তাগিদ রয়েছে। তবে সংলাপের এখন আর সেই সুযোগ নেই।

তিনি বলেন, সে কথা আমি কীভাবে বলবো। কোনো গণতান্ত্রিক রাজনৈতিক দল সংলাপ চায় না বলতে পারে না। কিন্তু তার একটি সময় আছে। আজ নির্বাচনের তারিখ ঘোষণা করা হচ্ছে, সংলাপ কবে করবেন?
 
এদিকে ঢাকায় মার্কিন দূতাবাসের কর্মকর্তাদের নিয়ে যে রাজনৈতিক সহিংস বক্তব্য দেয়া হয়েছে, সেটি নিয়ে বৈঠকে উদ্বেগ প্রকাশ করেছেন রাষ্ট্রদূত পিটার হাস।

রাষ্ট্রদূত সাংবাদিকদের জানান, সম্প্রতি মার্কিন দূতাবাসের কর্মকর্তাদের নিয়ে যে রাজনৈতিক সহিংস বক্তব্য দেয়া হয়েছে, সেটি নিয়ে গভীর উদ্বেগ জানিয়েছি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image