• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৭ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

অসাম্প্রদায়িক সর্বজনীন খেলাফতে ইনসানিয়াত গড়ে তোলার আহ্বান ইনসানিয়াত বিপ্লবের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৭:৫০ পিএম
অসাম্প্রদায়িক সর্বজনীন খেলাফতে ইনসানিয়াত গড়ে তোলার আহ্বান ইনসানিয়াত বিপ্লবের
আল্লামা ইমাম হায়াত।

নিজস্ব প্রতিবেদক : ধর্মীয় মূল্যবোধ বিরোধী প্রাকৃতিক নীতিবিরোধী ও মানবিক নৈতিকতা বিরোধী সকল আইন অনাচার থেকে মানবজীবন রক্ষায় ও একক গুষ্টির স্বৈরতামুক্ত অসাম্প্রদায় সার্বজনীন মানবতার রাষ্ট্র ও মুক্ত অখন্ড দুনিয়া খেলাফতে ইনসানিয়াত গড়ে তোলার আহ্বান জানিয়েছে ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশ।

শুক্রবার (০৮ সেপ্টেম্বর) দুপুরে সোহরাওয়ার্দী উদ্যানে দলটির উদ্যোগ এক সমাবেশের সভাপতির বক্তব্যে 'ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশ'র প্রবর্তক আল্লামা ইমাম হায়াত এসব কথা বলেন। মহাসমাবেশে বিশ্ব ইনসানিয়াত বিপ্লব (World humanity revolution) এর প্রবর্তক আল্লামা ইমাম হায়াতের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন একুশে পদকপ্রাপ্ত আল্লামা সৈয়দ সাইফুর রহমান নিজামী শাহ। 

আল্লামা ইমাম হায়াত বলেন, দয়াময় স্রষ্টা ও তাঁর মহান রাসুলের দান হিসেবে প্রতিটি মানুষ তার নিজ জীবনের মালিক ও দুনিয়ার সম্মিলিত মালিক’, যা ব্যতীত জীবনের স্বাধীনতা ও জীবনের দুনিয়া হয়না। দয়াময় স্রষ্টা ও তাঁর মহান রাসুল প্রদত্ত মুক্ত জীবনের মৌলিক ভিত্তি জীবনের আত্মমালিকানা ও প্রতিটি মানুষের দুনিয়ার সম্মিলিত মালিকানা লুণ্ঠিত হয়ে বস্তুবাদি জাতীয়তাবাদ ও অধর্ম উগ্রবাদের গোষ্ঠীবাদি স্বৈরদস্যুতার দাসত্ব শৃঙ্খলে মানবজীবন আজ সম্পূর্ণ অবরুদ্ধ হয়ে আছে। জীবন ও মানবতার অস্তিত্ব রক্ষায় মানবসত্তা ও জীবনের আত্মমালিকানা এবং দুনিয়ার সম্মিলিত মালিকানার ভিত্তিতে মানবতার রাষ্ট্র ও মানবতার দুনিয়ার লক্ষ্যে জীবনের বিপ্লব বিশ্ব ইনসানিয়াত বিপ্লব সব মানুষের জন্য সময়ের অপরিহার্য কর্তব্য।

সমাবেশে প্রস্তাব দিয়ে তিনি বলেন, সব রাষ্ট্র বহাল রেখেও সব রাষ্ট্রের সমন্বয়ে বিশ্ব মানবিক ইউনিয়ন গঠন, সব রাষ্ট্রের প্রতিনিধিত্বের ভিত্তিতে বিশ্ব মানবিক সরকার গঠন, সব মানুষের কল্যাণে বিশ্ব মানবিক তহবিল ও বঞ্চিত সব মানুষের জন্য ও বিশেষভাবে সব শিশুর শিক্ষা- স্বাস্থ্য ও সুরক্ষায় বিশ্ব মানবিক বাজেট গঠনের আবেদন জানানো হয়।

মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের প্রবর্তক আল্লামা সৈয়দ সাইফুর রহমান নিজামী শাহ বলেন, একক ধর্ম ও মতবাদের ভিত্তিতে নিজ নিজ ধর্ম মতপথ পেশায় নিজেদের অভ্যন্তরীণ দল হতে পারে, কিন্তু রাজনৈতিক দল হতে পারেনা। রাজনৈতিক দল হতে হলে সব মানুষের প্রতিনিধিত্বশীল ও সব মানুষের মানবিক স্বার্থের রক্ষক এবং সব মানুষের কল্যাণ ভিত্তিক হতে হবে। একক গোষ্ঠীর দলকে রাজনৈতিক দল স্বীকার করলে মানবজীবন ও রাষ্ট্র অস্বীকার হয় এবং একক গোষ্ঠীর স্বৈরতন্ত্র বৈধতা দেয়া হয়।

 এ সময় সমাবেশে বক্তব্য রাখেন ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশ এর সভাপতিমন্ডলী ও সম্পাদক মন্ডলীর সদস্যরা। সমাবেশে উপস্থিত ছিলেন, ইনসানিয়াত বিপ্লব, বাংলাদেশ এর মহাসচিব শেখ রেহান আফজাল রাহবারসহ কেন্দ্রীয়, মহানগর ও সারা বাংলাদেশ থেকে আগত নেতাকর্মীরা।

ঢাকানিউজ২৪.কম / জেডএস

আরো পড়ুন

banner image
banner image