• ঢাকা
  • শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১১ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

উখিয়ায় বিনা অনুমতিতে ক্যাম্পের বাইরে ৬৩ রোহিঙ্গা আটক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ৩১ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:২৪ পিএম
উখিয়ায় বিনা অনুমতিতে ক্যাম্পের বাইরে
৬৩ রোহিঙ্গা আটক

জাফর আলম, কক্সবাজার : কক্সবাজারের উখিয়া ক্যাম্প থেকে অনুমতি ছাড়া বাইরে ঘোরাফেরার সময় ৬৩ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। 

বুধবার (৩০ আগস্ট) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত কক্সবাজার-টেকনাফ সড়কের উখিয়া উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয় বলে জানিয়েছেন উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী। আটক রোহিঙ্গাদের মধ্যে ৪৫ জনকে পুলিশ এবং ১৮ জনকে উখিয়া উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত আটক করে। 

পরে তাদের নিজ নিজ ক্যাম্প ইনচার্জদের (সিআইসি) কাছে হস্তান্তর করা হয়। ওসি মোহাম্মদ আলী বলেন, উখিয়া উপজেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রাখতে রোহিঙ্গাদের ক্যাম্পের বাইরে অবাধ যাতায়াত বন্ধে বিকেলে পুলিশ এবং উপজেলা প্রশাসন আলাদাভাবে অভিযান চালায়। এসময় সড়কে বিক্ষিপ্তভাবে ঘোরাফেরা করার সময় এবং বিভিন্ন যানবাহনে তল্লাশি চালিয়ে ৪৫ রোহিঙ্গাকে আটক করে পুলিশ। একই সময়ে কুতুপালং বাজার থেকে ১৮ জনকে আটক করে ভ্রাম্যমাণ আদালত। তিনি আরও বলেন, ‘উপজেলা প্রশাসন রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন কুতুপালং বাজারে এবং পুলিশ উখিয়া ডিগ্রি কলেজ গেইট ও কুতুপালং কলদাতলী এলাকায় অভিযান চালায়। 

আটক রোহিঙ্গাদের মধ্যে কেউ গাড়িচালক, কেউ নানা প্রয়োজনে ক্যাম্পের বাইরে ঘুরছিলেন। যদিও তাদের ক্যাম্পের বাইরে যাতায়াতের বিষয়ে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনের অনুমতি নেই।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image