• ঢাকা
  • সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

কার্ডধারী নিম্নআয়ের পরিবারের মধ্যে টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রমের উদ্বোধন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৩ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:২৯ পিএম
এককোটি পরিবার পাবে কমদামে চাল, ডাল, তেল, চিনি, বাণিজ্যমন্ত্রী

নিত্যপণ্যের দাম বৈশ্বিক পরিস্থিতির কারণে ঊর্ধ্বমুখী হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে প্রতি মাসে এক কোটি দরিদ্র পরিবারকে কম দামে তেল, ডাল চিনি দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। আগামী মাস থেকে এর সঙ্গে কেজি চালও যুক্ত হবে।

মঙ্গলবার (১৩ জুন) তেজগাঁওয়ের কলোনি বাজারে দেশব্যাপী এক কোটি ফ্যামিলি কার্ডধারী নিম্নআয়ের পরিবারের মধ্যে জুন মাসে টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে তিনি কথা বলেন।

টিপু মুনশি বলেন, এই মাসে ভোজ্যতেলের দাম ১০ টাকা কমাতে পেরেছি। অর্থাৎ তারা ১১০ টাকার পরিবর্তে ১০০ টাকায় তেল কিনতে পারবে। বিশ্ববাজারে তেলের দাম কমার ফলে আমরা এই দাম কমাতে পেরেছি। যদি এর মধ্যে আরও কমে তবে তার সঙ্গে সমন্বয়ে রেখে আমরা দাম কমাব।

তিনি বলেন, কোনো অসাধু ব্যবসায়ী যেন সুযোগ না নেয়। প্রকৃতপক্ষে যারা পাওয়ার যোগ্যতা রাখে তারা যেন পায়। আমরা পুরো সিস্টেমটাকে ডিজিটালাইজ করছি যেন ছোটখাট বাধা বিপত্তি অতিক্রম করতে পারি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ, টিসিবির চেয়ারম্যান বিগ্রেডিয়ার জেনারেল মো. আরিফুল হাসান, ঢাকা উত্তর সিটি করপোরেশনের ২৪ নং ওয়ার্ড কাউন্সিলর সফিউল্লাহসহ অন্যান্যরা।

ঢাকানিউজ২৪.কম / এস

আরো পড়ুন

banner image
banner image