• ঢাকা
  • সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইসরাইলী বাহিনীর বর্বরোচিত হামলা ও হত্যাযজ্ঞে টিইউসির নিন্দা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৫ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৪৩ পিএম
ইসরাইলী বাহিনীর বর্বরোচিত হামলা ও হত্যাযজ্ঞে নিন্দা
বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের (টিইউসি)

নিউজ ডেস্ক : বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের (টিইউসি) সভাপতি সহিদুল্লাহ চৌধুরী ও সাধারণ সম্পাদক ডা. ওয়াজেদুল ইসলাম খান এক বিবৃতিতে বলেন গাজা উপত্যকাসহ ফিলিস্তিনের বিভিন্ন অঞ্চলে ইসরাইলী বাহিনী স্থল ও বিমান হামলা চালিয়ে শিশু ও নারীসহ প্রায় ২,৫০০/— প্যালেস্টাইনী নাগরিককে হত্যা করেছে। অসংখ্য মানুষ আহত হয়েছে। প্রতি মুহুর্তে নিহত ও আহতের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।  গাজা উপত্যকার শত—শত ঘর বাড়ী ও বহুতল ভবন গুড়িয়ে দিয়েছে। 

ইসরাইলী বাহিনীর হামলা থেকে রক্ষা পাচ্ছেনা স্কুল, কলেজ, হাসপাতাল এমনকি আশ্রয়কেন্দ্রও। ইসরাইল সরকার গাজা শহরকে অবরুদ্ধ করে সেখানকার বিদ্যুৎ, জ্বালানী ও খাবার সরবরাহের সুযোগ বন্ধ করে দিয়ে মুহুমুহু হামলার মাধ্যমে গাজাকে বিধ্বস্ত ও মৃত্যুপুরীতে পরিনত করেছে। 

হামাসের হামলার প্রতিশোধ নিতে সাধারণ ফিলিস্তিনি নিরীহ জনগণকে নিশ্চিহ্ন করার অভিযানে ইসরাইলকে প্রত্যক্ষভাবে  সহযোগিতা করছে মার্কিন যুক্তরাষ্ট্র ও তাদের সাম্রাজ্যবাদী দোসররা। দীর্ঘ ৫০ বছরেরও অধিক সময় ধরে গাজা ও ফিলিস্তিনি জনগণকে মার্কিন যুক্তরাষ্ট্রের মদদে নৃশংস নির্যাতনের মাধ্যমে একপ্রকার অবরুদ্ধ করে রেখেছে ইসরাইলী বাহিনী।  

নেতৃবৃন্দ অবিলম্বে ফিলিস্তিনে হামলা বন্ধ করে ক্ষতিগ্রস্তদের মানবিক সাহায্য দেয়ার জন্য জাতিসংঘসহ বিশ্বের মানবাধিকার সংস্থাসমুহের প্রতি আহবান জানিয়েছেন। একইসাথে ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠার জন্য দেশটির জনগণের দীর্ঘ সময়ের সংগ্রামের প্রতি  সংহতি জানিয়েছেন এবং তাদের এই আন্দোলনে একাত্ম হওয়ার জন্য বাংলাদেশসহ বিশ্বের সকল গণতন্ত্র, শান্তি ও স্বাধীনতাকামী রাষ্ট্র সমুহের প্রতি আহবান জানিয়েছেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image