• ঢাকা
  • বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০১ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মধ্যপ্রাচ্যে যুদ্ধ ছড়িয়ে পড়ার শঙ্কা: বাইডেন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৯ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৫:৪৯ পিএম
মার্কিন সেনা নিহতের ঘটনা ঘটলো
মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন

নিউজ ডেস্ক:  গত ৭ অক্টোবর থেকে গাজায় ইসরায়েল ও হামাসের মধ্যে তুমুল যুদ্ধ চলছে। গাজায় ইসরায়েলকে সমর্থন দেওয়ার কারণে মধ্যপ্রাচ্যে মার্কিন বাহিনীর ওপরও হামলার পরিমাণ বেড়েছে। যুদ্ধ শুরুর পর মধ্যপ্রাচ্যে প্রথমবারের মতো হামলায় মার্কিন সেনা নিহতের ঘটনা ঘটলো। 

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির লাইভ প্রতিবেদনে বলা হয়েছে, জর্ডানে মার্কিন ঘাঁটিতে ড্রোন হামলা অন্তত তিনজন সেনা নিহত হয়েছে। আহত হয়েছে অন্তত ২৫ জন। তবে স্কাই নিউজের প্রতিবেদনে ৩৪ জন আহতের তথ্য জানানো হয়েছে। 

এই হামলার পর কড়া হুঁশিয়ার বার্তা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি এ হামলার জন্য ইরান সমর্থিত জঙ্গি গোষ্ঠীকে দায়ী করেছেন। তিনি বলেছেন, যদিও তথ্য এখনো সংগ্রহ করা হচ্ছে তবে এ হামলা চালিয়েছে ইরাক ও সিরিয়ায় সক্রিয় ইরান সমর্থিত মৌলবাদি গোষ্ঠী। 

এসময় তিনি সতর্ক করে বলেন, কোনো সন্দেহ নেই, আমরা দায়ীদের আমাদের পদ্ধতিতে জবাবদিহির আওতায় আনবো। 

এদিকে এপির প্রতিবেদনে বলা হয়েছে, জর্ডানে কয়েক হাজার মার্কিন সেনার অবস্থান রয়েছে। অন্তত তিন হাজার সেনা দেশটিতে আছে। এ ছাড়া গাজায় যুদ্ধ শুরুর পর প্রথমবারের মতো জর্ডানে মার্কিন সেনাদের হামলার লক্ষ্যবস্তু করা হলো বলে খবরে বলা হয়েছে। 

মার্কিন প্রতিরক্ষা দপ্তর পেন্টাগন থেকে সেনাদের আহতের ধরণ সম্পর্কে কিছু জানায়নি বলে স্কাই নিউজের প্রতিবেদনে বলা হয়েছে। তবে জর্ডানে মার্কিন সেনা নিহতের ঘটনায় মধ্যপ্রাচ্যে যুদ্ধ আরও ছড়িয়ে পড়ার আশঙ্কা করা হচ্ছে।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image