• ঢাকা
  • রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

গৌরীপুরে কৃষি মেলা শুরু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৭ মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৬:০৩ পিএম
গৌরীপুরে
কৃষি মেলা শুরু

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের গৌরীপুরে কন্দাল ফসল উন্নয়ন প্রকল্পের অধিনে তিন দিনব্যাপী কৃষি মেলা শুরু হয়েছে। মঙ্গলবার (৭ মে) উপজেলা কৃষি অফিস চত্বরে আয়োজিত এই কৃষি মেলার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাকিল আহমেদ। পরে তিনি অতিথিদের সাথে নিয়ে স্টল পরিদর্শন করে আলোচনা সভায় অংশ নেন।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাকিল আহমেদ বলেন ‘কৃষকদেরকে আধুনিক প্রযুক্তির সাথে অভ্যস্ত হতে হবে। তাহলেই কৃষক লাভবান হবে। কৃষি মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার। কৃষিকে এগিয়ে নেয়ার জন্য সরকার কন্দাল ফসল উন্নয়ন প্রকল্পের মাধ্যমে কৃষি মেলার আয়োজন করছে। এতে করে অনেক কৃষক কন্দাল ফসল চাষে উদ্ভুদ্ধ হচ্ছে। আমরা চাচ্ছি এই মেলার মধ্য দিয়ে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে কৃষক যেন লাভবান হতে পারে’।

অতিরিক্ত কৃষি অফিসার মোঃ সোহেল রানার সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার নিলুফার ইয়াসমিন জলি, বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি হেলাল উদ্দিন, উপজেলা কৃষক লীগের সভাপতি আবুল হাসিম, কৃষক মোঃ মুর্শিদ প্রমুখ।

মেলার স্টলগুলোতে রয়েছে বিভিন্ন প্রজাতির কন্দাল ফসলের প্রদর্শনী যা মেলায় ঘুরতে আসা দর্শনীর্থীদের মুগ্ধ করছে।

মেলায় বিভিন্ন প্রজাতির কন্দল ফসল প্রদর্শনীর পাশাপাশি এসব ফসল চাষাবাদ দর্শনার্থী ও কৃষকদের পরামর্শ দিচ্ছেন কৃষি কর্মকর্তা। মঙ্গলবার থেকে শুরু হওয়া এই মেলা চলবে বৃহস্পতিবার পর্যন্ত।  

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image