• ঢাকা
  • বুধবার, ২০ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ০৫ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

নবীনগরে আদালতের নির্দেশ অমান্য করে বসতঘর নির্মানের অভিযোগ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৪ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:১৩ পিএম
আদালতের নির্দেশ অমান্য করে
বসতঘর নির্মানের অভিযোগ

নবীনগর প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার রছুল্লাবাদ ইউনিয়নের দাল্লা গ্রামে মহামান্য আদালতের নির্দেশ অমান্য করে বসতঘর নির্মান করার অভিযোগ পাওয়া গেছে। 

থানা সূত্রে জানা যায়, উপজেলার দাল্লা গ্রামের আনু মিয়া(৫৫) গত ৪ জুলাই ব্রাহ্মণবাড়িয়া বিজ্ঞ আদালতে ফৌঃ কাঃ বিঃ ১৪৫ ধারায় তার আপন বড় ভাইয়ের ছেলে পিন্টু মিয়া(৪০), দেলায়ার হোসেন(৩২), বড়ভাই ফেরদৌস মিয়া(৬০),ভাতিজা মাসুম(৩২),মামুন(২৮),আরেক বড়ভাই তাকাদ্দৌস মিয়া(৫৮) বিরুদ্ধে মামলা দায়ের করেন। মহামান্য আদালত বিষয়টি আমলে নিয়ে উভয় পক্ষকে শান্তি শৃঙ্খলা বজায় রেখে যে যার অবস্থানে থাকার নির্দেশ প্রদান করেন। এবং নবীনগর থানা পুলিশ কে এ বিষয়ে তদন্ত প্রতিবেদন দেওয়ার জন্য বলা হয়।

মামলার বাদি আনু মিয়া জানান, আদালতের নির্দেষ অমান্য করে তার ভাতিজা পিন্টু মিয়া গত দুদিন যাবত তার নালিশা ভূমিতে বসত ঘর নির্মান করছেন। পুলিশ কে বলেও এর কোন প্রতিকার পাচ্ছেন না তিনি। মামলা করে এখন তিনি ও তার পরিবার প্রাণনাশের ভয়ে নিজ ঘরে গৃহবন্ধী অবস্থায় আছেন।

সরজমিনে গিয়ে নতুন টিনের বসত ঘর নির্মানের দৃশ্য দেখা গেলেও নির্মানকারি কাউকে খোঁজে পাওয়া যায় নাই। পুলিশ ও সাংবাদিক আসার খবর পেয়েই নাকি তারা পালিয়ে গেছেন। এসময় অভিযুক্ত কাউকেই পাওয়া যায়নি।

এসময় স্থানীয়রা জানান, তারা একই পরিবারের মানুষ। এই জমি নিয়ে তাদের মধ্যে দীর্ঘদিন যাবতই থানা ও আদালতে মামলা চলমান রয়েছে। বিষয়টি এখন খুব বাজে অবস্থায় দাড়িয়েছে। যে কোন সময় তাদের মধ্যে বড় ধরণের সংর্ঘষ হতে পারে।

এবিষয়ে মামলাটির তদন্তকারি অফিসার এসআই আল-আমিন জানান, বিজ্ঞ আদালতের নির্দেষ মোতাবেক উভয়পক্ষের সাথে যোগাযোগ করে ও সরজমিনে গিয়ে তদন্ত করে প্রতিবেদন পাঠানো হয়েছে। তাদের সবাইকে শান্তিপূর্ণ অবস্থান বজায় রাখার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।

ঢাকানিউজ২৪.কম / মিঠু সূত্রধর পলাশ/কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image