• ঢাকা
  • শনিবার, ৩০ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ১৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

নারায়ণগঞ্জের প্রাণের বসন্ত উৎসব সম্পন্ন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৮ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৩:০৫ পিএম
নারায়ণগঞ্জ, বসন্ত ,উৎসব

ফারজানা মৃদুলা, নারায়ণগঞ্জ: মেলা হল রঙ, শব্দ এবং স্বাদের সংমিশ্রণ, বাংলার ঐতিহ্যের ধারক-বাহক। সকল শ্রেণীর মানুষ অর্থাৎ সকল ধর্মের মানুষ একত্রিত হয়, সেখানে কারোর প্রবেশের জন্য কোনও রকম বাধা থাকে না, সকল ধর্মের মানুষই অংশগ্রহণ করতে পারে।

নারায়ণগঞ্জবাসীর সেই মেলার স্বার্থকতা খুঁজে পায় প্রতিবছর ১৩ ও ১৪ই  ফেব্রুয়ারিতে। এবার বাংলা ভবনে বসন্তের আগমনী বারতা নিয়ে নারায়ণগঞ্জ নারী উদ্দোক্তা সংগঠন এই আয়োজন করে। প্রতি বছর উদ্দোক্তাতের সামনে এগিয়ে নিতে চমৎকার ভাবে সুযোগ করে দিচ্ছে এবং যান্ত্রিকতার জীবনযাপনের মানুষদের জন্য বলা চলে ফাগুনের আবির মেখে দেয়।

২০১৭ সালে নারায়নগঞ্জের শাহতাজ মুনমুন, জাহরা ফাতেমা চৌধুরী, জোবাইদা তাবাসছুম, সাবরীনা রহমান, পূর্নিমা শর্মা, ইয়াসফিন আলম, ছাফাতিল জাহান ফীহা ও সুহা সামিহা  ৮ নক্ষত্র এই সংগঠন তৈরী করে এক নজির সৃষ্টি করেন।

ক্ষুদ্র উদ্দোক্তাদের নিয়ে কাঁধে কাঁধ মিলিয়ে এই সংগঠনের এডমিন রা পথ চলছে বাংলার ঐতিহ্য কে বিশ্ব দরবারে তুলে ধরতে। এবার মেলায় ৫০ টি স্টলে ছিলো হরেক রমক বাহারি জিনিসপত্রের পসরা। মেলার উপচে পড়া ভীড় এবং ক্রেতা বিক্রেতার মেলবন্ধনের মাধ্যমে অনায়াসে চোখে পড়ে এর সফলতা।

ছিলো গ্রাম বাংলার হারিয়ে যাওয়া সেই কাঠের নাগর দোলা বায়োস্কোপ। ইতিহাস, প্রাচীন ও বর্তমান কে তুলে ধরতে ফ্যাশেন শো জমকালো আয়োজনে ছিলো সাংস্কৃতিক অনুষ্ঠান। নৃত্য, কবিতা, গানসহ এই আয়োজনে এডমিন প্যানেল সহ অনেক উদ্দোক্তারা তাদের পন্য প্রদর্শনী করেন ফ্যাশন শোর মাধ্যমে।

চোখে পড়ার মত ছিলো বাংলার ঐতিহ্য জামদানী নিয়ে ভিন্ন উপস্থাপন। এছাড়াও শিশুদের ফ্যাশন শোর উপস্থিতি যেন পরিবেশটা বদলে দিয়েছিলো মেলায় আসা মানুষদের।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image