• ঢাকা
  • মঙ্গলবার, ৩১ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১৬ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

আটোয়ারীতে বোদা সড়কের ইমপ্রুভমেন্ট কাজ বন্ধ, জনদুর্ভোগ চরমে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০১ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:৫৬ পিএম
সড়কের ইমপ্রুভমেন্ট কাজ বন্ধ ও জনদুর্ভোগ চরমে
সড়কের কাজ বন্ধে জনদুর্ভোগ

আটোয়ারী প্রতিনিধি, পঞ্চগড়  : পঞ্চগড়ের আটোয়ারীতে এডিবি ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ এর অর্থায়নে ,স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর(এডিবি) রুরাল কানেকটিভিটি ইমপ্রুভমেন্ট প্রজেক্ট(আরসিআইপি) এর আওতায় ফকিরগঞ্জ হাট জিসি - সাতখামার আর এন্ড এইচ মোট ১৭.৫৭৫ কি: মি: সড়কের কাজ অজ্ঞাত কারণে বন্ধ রেখেছেন সংশ্লিষ্ট ঠিকাদার। যে কাজের চুক্তি মূল্য ছিল ২ কোটি ৮৩ লক্ষ ১১ হাজার ১২৫টাকা। জানাগেছে পঞ্চগড়ের বোদা উপজেলার ‘ এম.এইচ কর্পোরেশন’ ও ‘ এম.এ ইঞ্জিনিয়ারিং (জেভি) ঠিকাদারী প্রতিষ্ঠানের মাধ্যমে এ সড়কের কাজটি চলছিল। কাজ শুরুর তারিখ ছিল ২০২০ সালের ১লা সেপ্টেম্বর এবং কাজ সমাপ্তির তারিখ ২০২২ সালের ২২ ফেব্রুয়ারি।

গত ২০২১ সালের ৩ জানুয়ারী আটোয়ারী পল্লী বিদ্যুৎ মোড়ে ফলক উম্মোচন করে কাজের উদ্বোধন করেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য আলহাজ¦ মোঃ মজাহারুল হক প্রধান। কাজ শুরু হওয়ার পর থেকে বোদা-আটোয়ারীর একমাত্র ব্যস্ততম সংযোগ সড়কের কাজে লক্ষ্য করা যায়নি চোখে পড়ার মত জনবল বা নির্মাণ কাজের আধুনিকমানের যন্ত্রপাতি বা মেশিন। এক বছরের অধিক সময় ধরে সড়কটির কাজ করেছে মাত্র লোক দেখানো। প্রায় পাঁচ মাস ধরে সড়কটির কাজ বন্ধ রেখেছেন ঠিকাদার। সড়কটি বর্তমানে মানুষ ও যানবাহন চলাচালে অযোগ্য হয়ে পড়েছে। সড়কটি খানা-খন্দকে ভরে গেছে। একটু বৃষ্টি হলেই খানা-খন্দক পানিতে ভরে যায়।

আর খড়া হলে ভাঙ্গা পাথরের উপর দিয়ে জীবনকে বাজী রেখে ঝুকি নিয়ে চলাচল করতে হয়। বোদা-আটোয়ারী সড়কের উপর দিয়ে সাধারণ মানুষ ছাড়াও অফিসের লোকজন মটর সাইকেল নিয়ে এবং স্কুল কলেজের শিক্ষার্থীরা বাই সাইকেল নিয়ে ওই সড়ক দিয়ে ঝুঁকি নিয়ে প্রতিনিয়ত চলাচল করছে। ইদানিং ইট বোঝাই একটি মাহিন্দ্র ট্রাক্টর অপর একটি গাড়ীকে সাইড দিতে গিয়ে প্রধানপাড়া এলাকায় একটি পুকুরে পড়ে যায়। বোদা উপজেলা হিসাব রক্ষণ অফিসের ষ্টাফ আনোয়ার হোসেন আটোয়ারী থেকে মটর সাইকেল নিয়ে বোদা অফিস যাওয়ার পথে পাথরে স্লীপ হয়ে পড়ে পায়ে আঘাত পেয়ে প্রায় একমাস ধরে বিছানায় কাতরাচ্ছে। আর শিক্ষার্থীরা সাইকেল নিয়ে স্কুল- কলেজে যাতায়াতে প্রায় সময় ভাঙ্গা পাথরের গুতোয় সাইকেলের টিউব-টায়ার ফোটা হয়।

অনেক সময় শিক্ষার্থীরা সঠিক সময়ে নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানে উপস্থিত হতে পারে না। আর বৃষ্টির সময় খানা খন্দক পানিতে ভরে যায়। এসময় যান বাহনের পানির ছিটায় পথচারী সহ বাই সাইকেল আরোহীরা ভিজে যাওয়ার দৃশ্য লক্ষ্য করা গেছে। এব্যাপারে ভুক্তভোগী আটোয়ারী  ইউএনও মোঃ মুসফিকুল আলম হালিম বলেন, আমিও একদিন মটরসাইকেল নিয়ে ওই রাস্তা দিয়ে গিয়েছিলাম, কিন্তু ওই রাস্তা দিয়ে ফিরে আসতে পারিনি। বিকল্প রাস্তা দিয়ে ফিরে এসেছি।

এব্যাপারে সংশ্লিষ্ট ঠিকাদার আলহাজ¦ মোঃ দেলোয়ার হোসেন বলেন, ইউক্রেন-রাশিয়ার যুদ্ধের কারণে প্রয়োজনীয় মালামাল পাওয়া যাচ্ছেনা। তাই সড়কের নির্মাণ কাজ বন্ধ রাখা হয়েছে। তবে ভাদ্র মাসের শুরুতেই সড়কটির কাজ শুরু করার কথা বলেছেন তিনি। প্রতিনিয়ত ভুক্তভোগীরা জানতে চায় আটোয়ারী হতে বোদাগামী একমাত্র সংযোগ সড়কের পথচারীদের চরম দুর্ভোগ নিরসন হবে কবে ?

ঢাকানিউজ২৪.কম / মোঃ ইউসুফ আলী/কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image