• ঢাকা
  • সোমবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ১৬ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

শ্রমিক নেতাদের বিদেশিদের কাছে নালিশ না করার পরামর্শ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ০৮ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ০৭:১১ পিএম
শ্রমিক নেতাদের বিদেশিদের কাছে নালিশ
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ডেস্ক রিপোর্টার: প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সমস্যা দেশেই সামাধান করা সম্ভব, তাই শ্রমিক নেতাদের বিদেশিদের কাছে নালিশ না করার পরামর্শ দিলেন ।

রবিবার মহান 'মে দিবস-২০২২' উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দিয়ে একথা বলেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, শ্রমজীবী মানুষের প্রতি আন্তরিক ছিলেন বঙ্গবন্ধু। শোষিত মানুষের ভাগ্য পরিবর্তন ছিল জাতির পিতার লক্ষ্য। তাঁর আদর্শ নিয়েই দেশ পরিচালনা করছে সরকার।

অনুষ্ঠানে সরকার প্রধান বলেন, যেকোনো প্রতিষ্ঠান চালাতে গেলে মালিক-শ্রমিক উভয়কেই যথাযথ দায়িত্ব পালন করতে হবে। শ্রমিকদেরা তাদের ন্যায্য মূল্য পাচ্ছে কী না তা নজরে রাখা মালিকদের দায়িত্ব। তখনই প্রতিষ্ঠানের উন্নতির সাথে সাথে দেশের অর্থনীতির বিকাশ ঘটবে বলেও জানান তিনি।

শেখ হাসিনা আরও বলেন, যারার অবৈধভাবে ক্ষমতা দখল করেছে তারা এদেশে মেহনতি মানুষের কথা কখনো ভাবেনি। শ্রমিকদের ভাগ্য উন্নয়নের জন্য সরকারের নেয়া নানা ধরনের পদক্ষেপের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী। বলেন, শ্রমিকদের মজুরি বৃদ্ধি করেছে আওয়ামী লীগ সরকার। এছাড়া দেশের একটি মানুষও ভূমিহীন থাকবে না বলেও জানান।

দেশের খেটে খাওয়া মানুষদের কর্মসংস্থানের ব্যবস্থাসহ পুনর্বাসনের ব্যবস্থা করার পাশাপাশি সর্বক্ষেত্রে যারা কাজ করেন তাদের সুরক্ষা ও প্রশিক্ষণের বিষয়ে সরকার গুরুত্ব দিচ্ছে বলেও উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শ্রমিকদের নিরাপদ কর্মপরিবেশ নিশ্চিত ও জীবনমান উন্নয়নে আওয়ামী লীগ সরকার কাজ করে যাচ্ছে বলেও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ঢাকানিউজ২৪.কম / কেএন

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image