• ঢাকা
  • রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ঝিনাইগাতীতে অবৈধভাবে বালু উত্তোলনে জরিমানা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৬ নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:২০ পিএম
ঝিনাইগাতীতে
অবৈধভাবে বালু উত্তোলনে জরিমানা

শেরপুর প্রতিনিধি : শেরপুরের ঝিনাইগাতী উপজেলার তাওয়াকোচা এলাকায় সোমেশ্বরী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

বুধবার (১৫ নভেম্বর) বিকেলে উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) মো. আশরাফুল কবীর এই অর্থদন্ড দেন। অর্থদন্ডপ্রাপ্ত ওই ব্যক্তির নাম মো. আশরাফ আলী (২৭)। তিনি শ্রীবরদী উপজেলা বালিজুড়ি এলাকার মোজাম্মেল হকের ছেলে। 

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সরকারি নির্দেশ অমান্য করে বালু ব্যবসায়ীরা সোমেশ্বরী নদী থেকে বালু উত্তোলন করে আসছিলেন। সংবাদ পেয়ে আজ বুধবার বিকেলে বিজিবি, বন বিভাগ ও আনসার বাহিনীর সমন্বয়ে টাস্কফোর্সের অভিযান চালান উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল মামুদ ভূইয়া ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আশরাফুল কবীর। 

পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অবৈধভাবে বালু উত্তোলন করে পরিবহন করার অপরাধে মো. আশরাফ আলীর এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয় এবং তার উত্তোলনকৃত বালু জব্দ করে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হয়। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল মামুদ ভূইয়া বলেন, জনস্বার্থে ও সরকারী সম্পদ রক্ষার্থে এধরণের অভিযান অব্যাহত থাকবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image