• ঢাকা
  • সোমবার, ৩০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৫ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বরিশাল সিটি নির্বাচন, বিএনপি নেতাদের তালিকা কেন্দ্রে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৯ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৩:৫৯ পিএম
বিএনপি নেতাদের তালিকা কেন্দ্রে
বরিশাল সিটি নির্বাচন

মো. জাহেদুল ইসলাম, বাকেরগঞ্জ প্রতিনিধি, বরিশাল : দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে বরিশাল সিটি নির্বাচনে সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে লড়ছেন এমন ১৯ প্রার্থীর তালিকা কেন্দ্রে পাঠিয়েছে মহানগর বিএনপি।

এক সপ্তাহের মধ্যে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থাও নেওয়া হচ্ছে। এ তথ্য জানিয়েছেন মহানগর বিএনপির দপ্তরের দায়িত্বে থাকা জাহিদুর রহমান রিপন।

রোববার (২৮ মে) সাংবাদিকদের রিপন বলেন, নির্বাচনে অংশ নেওয়া বিএনপির ১৯ নেতাকর্মীর তালিকা কেন্দ্রে পাঠানো হয়েছে। তাদের বিষয়ে কি ধরনের ব্যবস্থা নেওয়া হবে সেই নির্দেশনা চাওয়া হয়েছে। দুয়েকদিনের মধ্যে তাদের শো-কজ করা হবে। এরপর বহিষ্কার। নির্বাচনে অংশ নেওয়া নেতা-নেত্রীদের বিষয়ে কোনো ছাড় দেওয়া হবে না।

আসন্ন নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদের মধ্যে সাতজন বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য। অপর ১২ জন ওয়ার্ড বিএনপি ও সহযোগী সংগঠনের রাজনীতির সাথে জড়িত ছিলেন। মেয়র পদে লড়াইয়ে নামা মো. কামরুল আহসান রূপণও আছেন এ তালিকায়।

অন্যরা হলেন, নগরের ৬ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী ও মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান টিপু, ৯ নম্বর ওয়ার্ড থেকে যুগ্ম আহ্বায়ক মো. হারুন অর রশিদ, ১৯ নম্বর ওয়ার্ড থেকে যুগ্ম আহ্বায়ক শাহ মো. আমিনুল ইসলাম, মহানগর কমিটির সদস্য ৮ নম্বর ওয়ার্ডের সেলিম হাওলাদার, সংরক্ষিত ২ নম্বর ওয়ার্ড থেকে জাহানারা বেগম, ৮ নম্বর ওয়ার্ড থেকে সেলিনা বেগম এবং ১০ নম্বর ওয়ার্ড থেকে রাশিদা পারভীন, নগরীর ১৮ নম্বর ওয়ার্ডে সদস্য সচিব জিয়াউল হক, যুগ্ম আহ্বায়ক মনিরুল ইসলাম, কাজী মোহাম্মদ শাহীন ও ছাত্রদলের জেলার সাবেক যুগ্ম আহ্বায়ক ও স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক জোবায়ের আব্দুল্লাহ সাদি।

পদ না থাকলেও নির্বাচনে অংশ নিচ্ছেন নগরের ৩ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর ও একই ওয়ার্ড বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রহমান ফারুক, ৪ নম্বর ওয়ার্ডে মো. ইউনুস, ১৫ নম্বর ওয়ার্ডের মো. সিদ্দিকুর রহমান, ২২ নম্বর ওয়ার্ডের জেসমিন সামাদ, ২৪ নম্বর ওয়ার্ডে মহানগর বিএনপির সাবেক সহ-সভাপতি ফিরোজ আহমেদ, ২৬ নম্বর ফরিদউদ্দিন হাওলাদার, ২৮ নম্বর ওয়ার্ডে হুমায়ন কবির ও সংরক্ষিত ৬ নম্বর ওয়ার্ডে মহিলা দল নেত্রী মজিদা বোরহান।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image