• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৬ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বাইডেনের ওপর নিষেধাজ্ঞা দিলো রাশিয়া


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৬ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:১০ এএম
আপডেটে এই তথ্য জানায় বিবিসি অনলাইন
মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন

নিউজ ডেস্ক:   মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে রাশিয়া। রুশ পররাষ্ট্র মন্ত্রণালয় এই তথ্য জানিয়েছে। এ ছাড়া মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেন, প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জ্যাক সুলিভান এবং কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (সিআইএ) প্রধান উইলিয়াম বার্নসের ওপরও নিষেধাজ্ঞা দিয়েছে রাশিয়া।

মঙ্গলবার ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযান নিয়ে দেওয়া লাইভ আপডেটে এই তথ্য জানায় বিবিসি অনলাইন। রুশ পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, অন্যরাও ক্ষতির মুখে পড়বে।

এদিকে রুশ সংবাদমাধ্যম আরটি ক্রেমলিনের এক বিবৃতির বরাতে জানিয়েছে, এই নিষেধাজ্ঞা বাইডেন প্রশাসনের নেওয়া রাশিয়া বিরোধী পদক্ষেপের প্রতিক্রিয়া হিসেবে দেওয়া হয়েছে।

রুশ নিষেধাজ্ঞার তালিকায় থাকা অন্য ব্যক্তিরা হলেন-হোয়াইট হাউসের মুখপাত্র জেন সাকি, সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন এবং বাইডেনের ছেলে হান্টার, যিনি ইউক্রেনের জ্বালানি প্রতিষ্ঠানের সঙ্গে ব্যবসা করেন।

তালিকায় থাকা ব্যক্তিরা রাশিয়ান ফেডারেশনে ঢুকতে পারবেন না। যদিও ক্রেমলিন জানিয়েছে, মস্কো আমেরিকান কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন করবে না, যদি তারা রাশিয়ার জাতীয় স্বার্থ পূরণ করে। অদূর ভবিষ্যতে এই তালিকায় আরও নাম যুক্ত করা হবে।

ঢাকানিউজ২৪.কম /

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image