• ঢাকা
  • সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

এলজিইডি'র নির্বাহী প্রকৌশলীর উপর হামলার প্রতিবাদ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ৩০ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:৫৪ পিএম
এলজিইডি'র
নির্বাহী প্রকৌশলীর উপর হামলার প্রতিবাদ

মোঃ আব্দুস সাত্তার, দিনাজপুর প্রতিনিধি : এলজিইডি'র নির্বাহী প্রকৌশলী ও চট্রগ্রাম সিটি কর্পোরেশনের প্রকল্প পরিচালক মোঃ গোলাম ইয়াজদানী'র উপর দূর্বৃত্তদের হামলার প্রতিবাদে সন্ত্রাসী সাহাবুদ্দিন সহ সকল হামলাকারীদের অবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে দিনাজপুরের এলজিইডি'র সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।

৩০ জানুয়ারী সোমবার বিকেলে দিনাজপুর এলজিইডি'র প্রধান ফটকের সম্মুখে মানববন্ধন কর্মসূচী পালন করে দিনাজপুরে এলজিইডির সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। এসময় উপস্থিত ছিলেন এলজিইডি'র দিনাজপুর অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী এ বি এম রেজাউল বারী, এলজিইডি দিনাজপুর নির্বাহী প্রকৌশলী এফ এম খায়রুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী দফতর দিনাজপুর নির্বাহী প্রকৌশলী ফিরোজ হাসান, নির্বাহী প্রকৌশলী দফরের সিনিয়র সহকারী প্রকৌশলী (চঃদাঃ) মোঃ শহীদুল ইসলাম, এলজিইডি দিনাজপুর সহকারী প্রকৌশলী মোঃ শহীদুজ্জামান মুন্সী, এলজিইডি দিনাজপুর সহকারী প্রকৌশলী এম. এ. ওয়াহেদ ও এলজিইডি দিনাজপুর উপ-সহকারী প্রকৌশলী মোঃ আবুল কালাম আজাদ সহ দিনাজপুরের ১৩ টি উপজেলা প্রকৌশলীবৃন্দ সহ  মানবন্ধনে উপস্থিত ছিলেন। মানববন্ধনে এলজিইডির প্রকৌশলীরা বলেন, রবিবার ২৯ বিকেলে নগরের টাইগারপাসে চট্টগ্রাম সিটি করপোরেশনের অস্থায়ী কার্যালয় ভবনের চারতলায় প্রকল্প পরিচালক ও এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. গোলাম ইয়াজদানী সরকারী দায়িত্ব পালন করা অবস্থায় নিজ কক্ষে প্রায় ২০-২৫ জন ঠিকাদার অতর্কিতভাবে হামলা এবং শারীরিক ভাবে লাঞ্চিত করেন। মানববন্ধনে কয়েকটি দাবি তোলে বক্তারা বলেন,সম্পূর্ণ

বেআইনীভাবে নির্বাহী প্রকৌশলী মোঃগোলাম ইয়াজদানীকে শারীরিকভভাবে লাঞ্চনা করায় দোষী সকলকে দ্রুত বিচারের আওতায় এনে শাস্তি দিতে হবে এবং জড়িত ঠিকাদারদের লাইসেন্স বাতিল সহ আজীবন কালো তালিকাভুক্ত করতে হবে৷

সারাদেশে ঘটে যাওয়া বিগত দিনে এলজিইডির প্রকৌশলীদের উপর হামলার ঘটনার বিচার নিশ্চিত করতে হবে। এই ধরনের ঘটনা পুনরাবৃত্তি যাতে না ঘটে  সরকারের সার্বিক উন্নয়ন কার্যক্রমে নির্বিঘ্ন  রাখতে এলজিইডির মাঠ পর্যায়ের প্রকৌশলীদের নিরাপত্তা নিশ্চয়তায় সার্বক্ষণিক গানম্যান প্রদান করতে হবে ।

নির্বাহী প্রকৌশলীদের ম্যাজিস্ট্রেসী ক্ষমতা প্রদান করা সহ বিভিন্ন দাবী তুলে ধরেন বক্তারা। এলজিইডির প্রকৌশলীদের এই মানব বন্ধনে প্রকৌশলীদের জাতীয় পেশাজীবি সংগঠন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) একাত্মতা প্রকাশ করেছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image