• ঢাকা
  • বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শেরপুরে এসডিএফের গ্রাম সমিতির কার্যক্রম পরিদর্শনে বিশ্বব্যাংক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৪ ফেরুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৫:৫০ পিএম
শেরপুরে এসডিএফের
গ্রাম সমিতির কার্যক্রম পরিদর্শনে বিশ্বব্যাংক

নিউজ ডেস্ক : শেরপুরে বিশ্বব্যাংকের একটি প্রতিনিধি দল এসডিএফের গ্রাম সমিতির কার্যক্রম পরিদর্শন করেছেন। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রনালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অধীনস্থ সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ) এর ‘আরইএলআই’ প্রকল্পের আওতাভুক্ত শেরপুর জেলার নকলা উপজেলার দরবারচর ও পূর্ব লাভা গ্রাম সমিতির কার্যক্রম পরিদর্শন করেন বিশ্বব্যাংক এর প্রতিনিধি দলের সদস্যরা। 

বিশ্বব্যাংক এর তহবিল দ্বারা সুবিধাভোগী গ্রাম গুলোর সার্বিক উন্নতি সরেজমিনে যাচাই করার লক্ষ্যে এই ভিজিট করেন তারা। বিশ্বব্যাংকের প্রতিনিধিদলের সদস্যরা হলেন জিন সেইন্ট জিওর্স  (টাস্ক টিম লিডার, বিশ্ব ব্যাংক), ফেরদৌসী মেহজাবিন সুমনা (এনভায়রনমেন্ট এন্ড সোশ্যাল সেফ-গার্ড কন্সাল্টেন্ট, বিশ্ব ব্যাংক)।  

এসময় উপস্থিত ছিলেন মো: আব্দুস সামাদ (চেয়ারপার্সন, বোর্ড অফ ডিরেক্টরস, এসডিএফ), ড. অমিতাভ সরকার (এমডি, এসডিএফ), মাহবুবুল আলম (ডিরেক্টর ফাইনেন্স), মো: আবুল হোসাইন (আঞ্চলিক পরিচালক, ময়মনসিংহ, এসডিএফ), মিম জুলফিকার আলি (কো-অর্ডিনেটর, এসসিএমএফপি, এসডিএফ), আবিল হাসান মনির (ডিজিএম, পরিবেশ ও নির্মাণ, এসডিএফ)। এছাড়াও প্রধান কার্যালয়, আঞ্চলিক কার্যালয়, জেলা ও ক্লাস্টার কার্যালয়ের কর্মকর্তাবৃন্দ এবং গ্রাম সমিতির সদস্যবৃন্দ। 

পরিদর্শনকালে অতিথিবৃন্দ গ্রামের চলমান কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং সিডিডি কৌশল বাস্তবায়নের মাধ্যমে ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের আশাবাদ ব্যক্ত করেন। এসডিএফ এর উত্তর উত্তর সাফল্য  কামণা করেন।

অবশেষে, প্রি-র‍্যাপ মিটিং এর মাধ্যমে সফল পরিদর্শন শেষ করেন বিশ্ব ব্যাংক এর প্রতিনিধিগণ। সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ),অর্থ মন্ত্রনালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের স্বায়ত্বশাসিত এবং অলাভজনক একটি সংস্থা, যা গ্রামীন পর্যায়ে দরিদ্র ও অতিদরিদ্র মানুষের জীবনমান উন্নয়ন, নারী ক্ষমতায়ন, সক্ষমতা বৃদ্ধি এবং উদ্যোক্তা তৈরীতে কাজ করে আসছে ২০০১ সাল থেকে।
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image