• ঢাকা
  • রবিবার, ২২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

রোহিঙ্গা ক্যাম্পে বন্দুকযুদ্ধে আরসার শীর্ষ নেতা নিহত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১০ জুলাই, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৩৮ পিএম
রোহিঙ্গা ক্যাম্পে
বন্দুকযুদ্ধে আরসার শীর্ষ নেতা নিহত

জাফর আলম, কক্সবাজার : কক্সবাজারে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সঙ্গে বন্দুকযুদ্ধে হুসেন মাঝি নামে সন্ত্রাসী গোষ্ঠী আরসার এক শীর্ষ নেতা নিহত হয়েছেন। 

ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণ অস্ত্র, গুলি ওয়াকিটকি, মোবাইল, একাধিক মোবাইলের সিম উদ্ধার হয়েছে। ১৪ এপিবিএন এর আওতাধীন ক্যাম্প ১৭তে আরসা সন্ত্রাসী গোষ্ঠী এবং পুলিশের মধ্যে গুলি বিনিময়ের ঘটনা ঘটে। এতে আরসার শীর্ষ সন্ত্রাসী হুসেন মাঝি নিহত হয়।নিহত হোসাইন প্রকাশ (কাইসার/দাওয়াত) রোহিঙ্গা ক্যাম্প ১৭ এলাকার এইচ/৭৯ ব্লকের তাজুল আহমদের পুত্র। 

সোমবার (১০ জুলাই) ভোর ৫ টার দিকে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন ১৪ এপিবিএন অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) সৈয়দ হারুন অর রশীদ। তিনি জানান, হোসেন মাঝি আরসার শীর্ষ কমান্ডার। তার নেতৃত্বে পাঁচটি ক্যাম্প পরিচালিত হয়। সোমবার ভোরে ৮ নাম্বার ক্যাম্পে নিয়মিত অভিযান চালানোর সময় হঠাৎ খবর আসে ক্যাম্প ১৭ তে আরসা সন্ত্রাসীরা হামলা করার জন্য প্রস্তুতি নিচ্ছে। পরে সেখানে গেলে অতর্কিত গুলি চালায় এপিবিএনের ওপর। পরে এপিবিএনও পাল্টা গুলি ছুঁড়ে। এ সময় রণক্ষেত্রে পরিণত হয় এলাকাটি। পরে ঘটনাস্থল থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। 

অতিরিক্ত ডিআইজি সৈয়দ হারুন অর রশীদ আরও জানান, নিহত হুসেন মাঝি একাধিক হত্যা মামলার আসামি। সন্ত্রাসীদের গ্রেফতারের প্রচেষ্টা অব্যাহত আছে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image