• ঢাকা
  • সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ইবি উপাচার্যকে ১০দফা দাবিতে স্মারকলিপি 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৯ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:০৪ এএম
ইবি উপাচার্যকে ১০দফা দাবিতে স্মারকলিপি 
উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালাম ও কোষাধ্যক্ষ অধ্যাপক আলমগীর হোসেন ভূঁইয়া

ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সামাজিক সংগঠগুলোর ঐক্যবদ্ধ প্লাটফর্ম ঐক্যমঞ্চকে কক্ষ বরাদ্দ ও ক্যাফেটেরিয়া চালুসহ ১০ দফা দাবিতে প্রশাসনের নিকট স্মারকলিপি প্রদান করেছে বিশ্ববিদ্যালয় সামাজিক ও সাংস্কৃতিক মঞ্চ (ঐক্যমঞ্চ)। 

রবিবার (৮ অক্টোবর) দুপুরে প্রশাসনিক ভবনে উপাচার্যের কার্যালয়ে ঐক্যমঞ্চের পক্ষে সকল সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা এই লিখিত স্বারকলিপি প্রদান করেন। এসময় উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালাম ও কোষাধ্যক্ষ অধ্যাপক আলমগীর হোসেন ভূঁইয়া উপস্থিত ছিলেন।

সমস্যা নিরসনের স্বারকলিপিতে উত্থাপিত ঐক্যমঞ্চের দাবিগুলো হলো- মিলনায়তনে নিবন্ধিত সংগঠনগুলোকে কক্ষ বরাদ্দ, সমন্বিত সংগঠন ঐক্যমঞ্চকে অফিস ও সভাকক্ষ বরাদ্দসহ আসবাবপত্র প্রদান, অডিটোরিয়ামে সাউন্ড সিস্টেমে সমস্যা সমাধান মাল্টিমিডিয়া ব্যবস্থা করা, সাংস্কৃতিক বাজেটে সামাজিক সংগঠনকে যুক্ত করা, টিএসসিসিতে অনুষ্ঠান পরিচালনার অনুমতির হয়রানি বন্ধ, ওয়াশরুমগুলো উন্মুক্ত ও সুপেয় পানির ব্যবস্থাকরণ, সামাজিক সংগঠনকে ভাড়া ছাড় দেওয়া এবং বন্ধের দিনে অনুষ্ঠান পরিচালনার অনুমতি দিতে হবে।

স্মারকলিপিতে তারা বলেন, ঐক্যমঞ্চের অধীনে ২২টি সংগঠন রয়েছে যা সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলোর স্বার্থরক্ষা, সার্বিক বিকাশ সাধন, বিভিন্ন যৌক্তিক দাবি আদায়ে কাজ করে থাকে। এছাড়াও সচেতনতা ও দক্ষতা বৃদ্ধিতে নিয়মিত সেমিনার ও প্রশিক্ষণ কর্মশালা আয়োজন করে তারা। এতে সংগঠনগুলোর নির্দিষ্ট কক্ষ না থাকায় উন্মুক্ত স্থানে কার্যক্রম পরিচালনা করতে হয়। ফলে সংগঠনগুলো তাদের গতিশীলতা হারাচ্ছে। নির্দিষ্ট কোনো কক্ষ না থাকায় সংগঠনগুলোর নিজস্ব প্রয়োজনীয় সম্পদ ও দলিলপত্র হারিয়ে ফেলছে।

এবিষয়ে উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালাম বলেন, বিশ্ববিদ্যালয়ের ২২টি সংগঠনের যে একক মঞ্চ রয়েছে, তার গঠনতন্ত্র জমা দেওয়া হলে একটি কক্ষ বরাদ্দ দিতে সুবিধা হবে। এছাড়া অন্যান্য সুবিধাগুলোও ধারাবাহিকভাবে পাওয়া যাবে। আমি সহানুভূতির সাথে বিষয়টি দেখছি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image