• ঢাকা
  • সোমবার, ২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মানিকগঞ্জে মিডিয়া কর্মীদের নিয়ে প্রশিক্ষণ কর্মশালা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৫ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০:৩৭ এএম
বারসিক প্রকল্প কর্মকর্তা মো. নজ
মানিকগঞ্জে মিডিয়া কর্মীদের প্রশিক্ষণ

মোস্তাক আহম্মেদ, সিংগাইর, মানিকগঞ্জ: বেসরকারি উন্নয়ন সংস্থা বারসিক এর আয়োজনে ও ইউএসএ গ্রীণল্যান্ড ফান্ডের সহযোগিতায় মানিকগঞ্জের বেউথা রোডের আরব ভবন মিলনায়তনে দুই দিন ব্যাপী কৃষি প্রতিবেশ বিদ্যা, খাদ্য সার্বভৌমত্ব ও জলবায়ু ন্যায্যতার জন্য সাংবাদিক ও যুবদের নিয়ে মিডিয়া প্রশিক্ষণ কর্মশালা রোববার শেষ হয়েছে।

শনিবার ও রোববার এ কর্মশালায় বারসিক আঞ্চলিক সমন্বয়কারী বিমল চন্দ্র রায়ের সভাপতিত্বে ও বারসিক প্রকল্প কর্মকর্তা মো. নজরুল ইসলামের সঞ্চালনায় সহায়ক হিসেবে ভূমিকা পালন করেন বারসিকের পরিচালক ও গবেষক পাভেল পার্থ। এতে কৃষি, খাদ্য, জলবায়ু পরিবর্তনের প্রভাব, বাজার ব্যবস্থা ও স্থানীয় হাটবাজার, গ্রামীণ খাদ্য সংস্কৃতি ও রাসায়নিকের প্রভাব এবং তার ক্ষয়ক্ষতির বিষয় নিয়ে আলোচনা হয়। প্রশিক্ষণে মানিকগঞ্জ জেলা প্রেসক্লাব, সিংগাইর ও হরিরামপুর প্রেসক্লাবের সাংবাদিকসহ বিভিন্ন প্রিন্ট ও অনলাইনের সংবাদকর্মীরা অংশ নেন।

সমাপনী দিনে অংশগ্রহণকারীদের মধ্যে বক্তব্য রাখেন- জেলা প্রেসক্লাবের সভাপতি মো.আমিনুল ইসলাম, সিংগাইর প্রেসক্লাবের সদস্য সচিব মোঃ রকিবুল হাসান বিশ্বাস, সাবেক সাধারণ সম্পাদক মাসুম বাদশাহ, হরিরামপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. আবেদ খান ও শিক্ষক শাহাদাত হোসেন সাইজি প্রমূখ। বক্তারা বলেন, খাদ্য নিরাপত্তা ও নিরাপদ খাদ্য, জৈব কৃষি চর্চা বৃদ্ধিসহ স্থায়িত্বশীল কৃষি ব্যাবস্থা নিশ্চিত করতে গণমাধ্যমের গুরুত্বপ‚র্ণ দায়িত্ব ও কর্তব্য পালন করতে হবে।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. নুরুজ্জামান, দৈনিক মানবজমিন সিংগাইর প্রতিনিধি মোঃ আতাউর রহমান, মানবকন্ঠ প্রতিনিধি মোঃ মোস্তাক আহমেদ, ভোরেরপাতা প্রতিনিধি মোঃ হাবিবুর রহমান, সংবাদ সারাবেলা প্রতিনিধি ইয়াকুব মোল্লা, আজকালের খবর প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন, সাংবাদিক সাধারন স‚ত্রধর, নাহিদুল ইসলাম হদয়, দিশারীর সমন্বয়কারী হাসান সিকদার, ইয়ুথ গ্রীণ ক্লাবের সভাপতি মিজানুর রহমান হৃদয়, একটিভিস্ট আলফে সানি, নুরুল ইসলাম ও মো. আলামিন মিয়া প্রমুখ।

ঢাকানিউজ২৪.কম / এইচ

আরো পড়ুন

banner image
banner image