• ঢাকা
  • সোমবার, ২২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ভারতে খ্রিষ্টানদের প্রার্থনা চলাকালে বিস্ফোরণে হতাহত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ৩০ অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:০৯ এএম
ঘটনার সময় কনভেনশন সেন্টারে উপস্থিত থাকা লোকজন সংবাদমাধ্যমকে বলেছেন
খ্রিষ্টানদের প্রার্থনা চলাকালে বিস্ফোরণ

নিউজ ডেস্ক:  ভারতের কেরালায় কালামাসেরি এলাকায় একটি কনভেনশন সেন্টারে পরপর কয়েকটি বিস্ফোরণে কমপক্ষে ১ জন নিহত ও ৪৫ জন আহত হয়েছেন । রোববার খ্রিষ্টানদের প্রার্থনা চলাকালীন বিস্ফোরণে হতাহতের এই ঘটনা ঘটেছে । স্থানীয় কর্মকর্তারা হতাহতের এ সংখ্যা নিশ্চিত করেছেন । খবর এনডিটিভির ।

কেরালার কোচি থেকে প্রায় ১০ কিলোমিটার উত্তর- পূর্বে জেওভাহ উইটনেস কনভেনশন সেন্টারে খ্রিষ্টান সম্প্রদায়ের প্রার্থনা শুরুর কয়েক মিনিটের মধ্যে অন্তত দুটি বিস্ফোরণ হয়েছে । খ্রিষ্টানদের এই প্রার্থনা অনুষ্ঠানে প্রায় ২ হাজার মানুষ অংশ নিয়েছিলেন ।

ঘটনার সময় কনভেনশন সেন্টারে উপস্থিত থাকা লোকজন সংবাদমাধ্যমকে বলেছেন, প্রার্থনার মাঝখানে প্রথম বিস্ফোরণটি হয় । এরপর আরও দুটি বিস্ফোরণের শব্দ শুনেছেন তারা । কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন এ বিস্ফোরণকে ‘ দুর্ভাগ্যজনক ’ বলে উল্লেখ করেছেন । তিনি বলেছেন, পরিস্থিতির ওপর গুরুত্ব সহকারে নজর রাখা হচ্ছে । বিস্ফোরণের ঘটনাকে কেন্দ্র করে কেরালার স্বাস্থ্যমন্ত্রী বীণা জর্জ সব স্বাস্থ্যকর্মীকে কাজে উপস্থিত থাকার নির্দেশ দিয়েছেন । বিস্ফোরণের কারণ এখনও জানা যায়নি ।

ভারতের জাতীয় তদন্ত সংস্থা( এনআইএ) এখন ঘটনাটি তদন্ত করবে । সংস্থার ফরেনসিক দল ইতোমধ্যে ঘটনাস্থলে পৌঁছে আলামত সংগ্রহের কাজ শুরু করেছে ।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image