• ঢাকা
  • সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ০৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সাবেক ধর্মমন্ত্রী মতিউর রহমানের জানাজায় প্রায় লাখ মুসল্লী, দাফন মঙ্গলবার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৮ আগষ্ট, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৪৩ পিএম
জানাজায় প্রায় লাখ মুসল্লী,
সাবেক ধর্মমন্ত্রী মতিউর রহমান, দাফন মঙ্গলবার

নিজস্ব প্রতিবেদক, ময়মসনসিংহ:  ময়মনসিংহ নগরীর কেন্দ্রীয় আঞ্জুমান ঈদগাহ মাঠে সোমবার (২৮ আগস্ট) বাদ আছর সাবেক ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের প্রথম জানাজায় ৫জন মন্ত্রী-প্রতিমন্ত্রী, সংসদ সদস্য, মেয়র, কেন্দ্রীয় ও জেলা পর্যায়ের প্রায় লাখ নেতাকর্মীর ঢল নামে। মরহুম অধ্যক্ষ মতিউর রহমানের লাশ ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের হীমঘরে রাখা হয়েছে। 

মঙ্গলবার (২৯ আগস্ট) বাদ জোহর নগরীর মোড়ল বাড়ি মসজিদের সামনে দ্বিতীয় দফায় জানাজা শেষে পারিবারিক গোরস্থানে তাকে দাফন করার কথা রয়েছে বলে পারিবারিক সূত্র জানায়। তিনি স্ত্রী, ১পূত্র ও ২ মেয়েসহ বহুগুণগ্রাহী রেখে গেছেন।

অধ্যক্ষ মতিউর রহমান মৃত্যুতে মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা এবং আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি, শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

বিবৃবিতে তারা মরহুমের পবিত্র আত্মার মাগফিরাত কামনা এবং তার শোক সন্তপ্ত পরিবার-পরিজন, আত্মীয়-স্বজন, গুণগ্রাহীদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

এছাড়াও ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগ সভাপতি মোঃ ইকরামুল হক টিটু, মন্ত্রী-প্রতিমন্ত্রী, সংসদ সদস্য, মেয়র, কেন্দ্রীয় ও জেলা পর্যায়ের নেতৃবৃন্দও শোক প্রকাশ করেছেন।

জানাজায় অংশ নেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও শফিউল আলম নাদেল, গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহেমেদ এমপি, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে. এম খালিদ এমপি, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি মোঃ ইকরামুল হক টিটু, ময়মনসিংহ
চেম্বার অব কমার্স এন্ড ইন্ডিাষ্ট্রির সভাপতি ও সাবেক এফবিসিসিআই সহ-সভাপতি ও সাবেক জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি মোঃ আমিনুল হক শামীমসহ সংসদ সদস্য বৃন্দ, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, জনপ্রতিনিধি, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ, বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক, আইনজীবী, বিভিন্ন রাজনৈতিক সামাজিক ও সাস্কৃতিক ব্যবসায়ী ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ এবং সর্বস্তরের জনতা।

জেলা আওয়ামী লীগ সভাপতি মোঃ এহতেশামুল আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেনের
সঞ্চালনায় জানাজা পূর্বে কৃষিমন্ত্রী ছাড়াও অধ্যক্ষ মতিউর রহমানের পূত্র মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোঃ মোহিত উর রহমান শান্ত বক্তব্য রাখেন।

এর আগে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানানোর জন্য কর্মস্থল মিন্টু কলেজ প্রাঙ্গণ ও পরে শিববাড়িস্থ দলীয় কার্যালয়ে অধ্যক্ষ মতিউর রহমানের লাশ সকাল থেকেই রাখা হয়। তাকে শ্রদ্ধা জানাতে রাজনীতিবিদ, শিক্ষক, মুক্তিযোদ্ধাসহ সর্বস্তরের মানুষের ঢল নামে।

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image