• ঢাকা
  • সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

গাইবান্ধায় অপহরণ ও হত্যা মামলায় ১ জনের যাবজ্জীবন কারাদণ্ড


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৬ জুন, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৪৪ এএম
গাইবান্ধায় অপহরণ ও হত্যা মামলায়
১ জনের যাবজ্জীবন কারাদণ্ড

গাইবান্ধা থেকে আঃ খালেক মন্ডলঃ গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার রাখালবুরুজ উত্তরপাড়া গ্রামের ভোলা মিয়ার ছেলে রতনকে (২৪) শিশু অপহরণ এবং হত্যার অপরাধে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ১ লাখ ১৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরে ৬ মাসের সশ্রম কারাদন্ডের আদেশ দেন আদালত।

রোববার গাইবান্ধা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-২ এর বিচারক সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ আব্দুর রহমান আসামীর অনুপস্থিতিতে এই রায় ঘোষনা করেন। 

মামলা সুত্রে জানা গেছে, ওই উপজেলার সোনারপাড়া গ্রামের ফুলমিয়ার সাথে অভিযুক্ত রতন মিয়ার ধর্মসুত্রে আত্মীয়তার সর্ম্পক ছিলো। এই সুযোগে ২০১২ সালের ১৮ ফেব্রুয়ারী বিকেলে রতন মিয়া সুকৌশলে ফুল মিয়ার ৭ বছরের শিশু নুরুন্নবীকে বাড়ির সামনে থেকে অপহরণ করে নিয়ে যায়। পরে সে ফুলমিয়ার কাছে নুরুন্নবীকে ছেড়ে দেয়ার শর্তে মুক্তিপণ হিসেবে ৫০ হাজার টাকা দাবি করে। ওই টাকা ফুল মিয়া দিতে না পারায় শিশুটিকে হত্যা করে করতোয়া নদীতে কচুরীপানার নিচে গুম করে রাখে।

পরবর্তীতে মৃত শিশুটির লাশ রাখালবুরুজ মিয়া পাড়া গ্রামের বান্নিতলা সৈয়দ আলীর চরে নদীর পাড় থেকে পুলিশ উদ্ধার করে। পরে মৃত নুরুন্নবীর বাবা ফুলমিয়া বাদি হয়ে গোবিন্দগঞ্জ থানায় ৪ জনকে আসামী করে ৪টি ধারায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় বিচারক ৩ জনের বিরুদ্ধে অপরাধ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দেন। দন্ডিত আসামী রতন পলাতক রয়েছে। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image