• ঢাকা
  • সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ডেঙ্গু প্রতিরোধে শিক্ষাপ্রতিষ্ঠান পরিচ্ছন্ন রাখার নির্দেশ  


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০২:৩২ পিএম
ডেঙ্গু প্রতিরোধে শিক্ষাপ্রতিষ্ঠান পরিচ্ছন্ন রাখার নির্দেশ  
মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর

নিউজ ডেস্ক : মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি) ডেঙ্গুর প্রাদুর্ভাব থেকে রক্ষায় মশা নিধন ও শিক্ষাপ্রতিষ্ঠানের আঙিনা পরিষ্কার- পরিচ্ছন্ন রাখার নির্দেশ দিয়েছিল । এবার বাস্তবায়নে কঠোর নির্দেশনা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয় । সেইসঙ্গে বিশেষ সচেতনতামূলক কার্যক্রম গ্রহণ এবং তা বাস্তবায়নের নির্দেশও দেওয়া হয়েছে ।   

বুধবার (১৩ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপ- সচিব মো. গোলাম জাকারিয়ার সই করা এ সংক্রান্ত নির্দেশনা মাউশি, ইউজিসি ও শিক্ষা বোর্ডগুলোতে পাঠানো হয় ।

এতে বলা হয়, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলামের সভাপতিত্বে গত ১০ আগস্ট ভার্চুয়াল প্ল্যাটফর্মে বিশেষ সভা হয় ।   

সভায় সব সরকারি- বেসরকারি দফতর, তাদের আবাসিক এলাকাগুলো স্ব স্ব কর্তৃপক্ষ নিজ উদ্যোগে পরিষ্কার- পরিচ্ছন্ন রাখবেন ও মশার প্রজনন রোধে কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে বলা হয় । এক্ষেত্রে প্রয়োজনে সিটি কর্পোরেশন, পৌরসভাসহ সব স্থানীয় সরকার প্রতিষ্ঠানের সহায়তা গ্রহণ করবেন ।   

সভায় সিদ্ধান্ত হয়েছে, সারাদেশে শিক্ষাপ্রতিষ্ঠানে পরিষ্কার- পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা, মশক নিধন ও ডেঙ্গু প্রতিরোধে করণীয় সম্পর্কে বিশেষ সচেতনতামূলক কার্যক্রম গ্রহণ করতে হবে ।   সভার এসব সিদ্ধান্ত বাস্তবায়নে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অধীনস্থ বিভিন্ন দফতরকে নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ । 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image