• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৪ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বাংলাদেশের সঙ্গে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র: পিটার হাস


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৭ জানুয়ারী, ২০২৪ খ্রিস্টাব্দ, ০২:৩২ পিএম
বাংলাদেশের সঙ্গে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র
বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস

নিউজ ডেস্ক : বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস জানিয়েছেন, বাংলাদেশের সঙ্গে সম্পর্কোন্নয়নে যুক্তরাষ্ট্র কাছ থেকে কাজ করতে চায়।

নতুন মন্ত্রিসভা গঠনের পর সচিবালয়ে পররাষ্ট্রমন্ত্রীর কার্যালয়ে বুধবার (১৭ জানুয়ারি) দুপুরে প্রথমবারের মতো পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে বৈঠক করেন তিনি।

পিটার হাস বৈঠক শেষে সাংবাদিকদের বলেন, বাংলাদেশের নতুন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ হয়েছে। বৈঠকে দুদেশের মধ্যে ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণ নিয়েও কথা হয়েছে।

তিনি বলেন, ‘পারস্পরিক গুরুত্বপূর্ণ ইস্যুগুলোতে, যেমন: জলবায়ু পরিবর্তন, ব্যবসায়িক সুযোগ-সুবিধা বাড়ানো ও রোহিঙ্গা সংকট নিয়ে কীভাবে কাজ করব, সেসব বিষয়েও কথা হয়েছে। উভয় দেশের সম্পর্ক আরও এগিয়ে নিতে ভবিষ্যতে আমরা একসঙ্গে কাজ করব।’
 
মঙ্গলবার সচিবালয়ে  ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গেও বৈঠক করেন পিটার হাস। তখন তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেননি। বৈঠক শেষে সাংবাদিকদের পলক বলেন, নতুন মেয়াদে আওয়ামী লীগ সরকারের সঙ্গে যুক্তরাষ্ট্রের বাণিজ্য ও সম্ভাবনার সম্পর্ক আরও সম্প্রসারিত ও ঘনিষ্ঠ হবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image